শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাভারে পুলিশ ও যুবদলের সংঘর্ষ, আহত ১০, গ্রেফতার ২০

আপডেট : ৩১ আগস্ট ২০২২, ১৯:১৬

সাভারে পুলিশের সাথে যুবদল নেতাকর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছে। পুলিশ লাঠিচার্জ করার পাশাপাশি টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে বিএনপি ও যুবদলের ২০ জন নেতাকর্মীকে আটক করেছে। এসময় ঘটনাস্থল থেকে ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

পুলিশ জানায়, বুধবার (৩১ আগস্ট) দুপুরে ঢাকা জেলা যুবদলের নেতা ও সাভার পৌরসভার ৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খোরশেদ আলম অনুমতি ছাড়াই দলীয় নেতা-কর্মীদের নিজ বাসভবনে জমায়েত করে মিলাদ মাহফিলের আয়োজন করেন। এ সময় নিয়মিত টহল পুলিশ বিষয়টি জানতে ঘটনাস্থলে গেলে যুবদলের নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করার পাশাপাশি টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশের সাথে যুবদল নেতাকর্মীদের দফায় দফায় চলা সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এতে ৩ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া ঘটনাস্থল থেকে ৩টি ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে এবং তারা যুবদল নেতা খোরশেধের বাড়ি ঘেরাও করে রাখে। এসময় এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

অপরদিকে পুলিশের উপর হামলার অভিযোগ অস্বীকার করেন যুবদলের একাধিক নেতাকর্মী। তাদের দাবী যুবদল নেতা খোরশেদ আলম তার বাসায় মিলাদ মাহফিলের আয়োজন করে। বিনা উস্কানিতে পুলিশের সাথে ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সেখানে হামলা চালায়। 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, অনুমতি না নিয়ে সমাবেশ করায় টহল পুলিশ সেখানে যায়। এসময় পুলিশের উপর যুবদল নেতা-কর্মীরা আক্রমণ করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। পরে দেশীয় অস্ত্র ও ককটেলসহ ২০ জনকে আটক করা হয়েছে। এছাড়া অভিযান চলমান রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ইত্তেফাক/এমএএম