শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নেত্রকোনায় পুলিশ-বিএনপির সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২২, ১৩:১০

নেত্রকোনায় বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পুলিশের সঙ্গে সংঘর্ষে অতিরিক্ত পুলিশ সুপার জুয়েলসহ ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জন বিএনপি কর্মী রয়েছে বলে বিএনপি দাবি করেছে। এই ঘটনার সময় পুরো এলাকায় আতংকের সৃষ্টি হয়।  

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে পৌর শহরের ছোটবাজার এলাকায় বিএনপি দলীয় কার্যালয়ের সামনে প্রধান সড়কে সংঘর্ষের ঘটনা ঘটে। মডেল থানার অফিসার ইনচার্জ ওসি খন্দকার শাকের আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

প্রত্যক্ষদর্শী এবং পুলিশ সূত্রে জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ সকাল থেকেই দলীয় নেতা কর্মীরা শহরের ছোট বাজারে দলীয় অফিসের সামনে জড় হতে থাকে। শহরের প্রধান সড়কটি বন্ধ হয়ে গেলে সদর থানার ওসি খন্দকার শাকের আহমেদ সড়ক বন্ধ না করে অফিসের ভিতর কর্মসূচি পালনের কথা বললে তারা তা প্রত্যাখ্যান করে। তখন ব্যস্ত সড়ক পরিস্কারের জন্য পুলিশ বাঁশি বাজালে বিএনপির কর্মীরা পুলিশের ওপর চড়াও হয় এবং ঢিল ছুরতে শুরু করে। পুলিশ এ অবস্থায় পিছু হটে যায়। কিন্তু পুলিশের ওপর  ঢিল নিক্ষেপ বন্ধ না হওয়ায় পুলিশ তখন আত্মরক্ষার জন্য শট গানের ১৫ রাউন্ড ফাকা আওয়াজ করে এবং টিয়ার শেল নিক্ষেপ করে। এসময় বিএনপির লোকজন ছত্রভঙ্গ হয়ে যায় এবং সড়ক খালি হয়ে যায়।  

বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী বলেন, বিনা উস্কানিতে পুলিশ তাদের উপর লাঠি চার্জ, গুলি এবং টিয়ার শেল নিক্ষেপ করে। এতে তাদের ১৫ জন নেতা কর্মী আহত হয়। তিনি এই হামলার নিন্দা জানান।

মডেল থানার অফিসার ইনচার্জ ওসি খন্দকার শাকের আহমেদ বলেন, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালনের সময় বিভিন্ন স্থান থেকে আসা কর্মীরা সড়ক বন্ধ করে রাখে। এতে যানবাহনসহ জনগণের চলাচল বন্ধ হয়ে যায়। এসময় পুলিশ এসে সড়ক ফাঁকা করতে চাইলে পুলিশের ওপর হামলা চালায় বিএনপি কর্মীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাকা গুলি বর্ষণ করে। বিএনপির হামলায় অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল সহ ৫ পুলিশ আহত হন। তিনি আরও বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, যানবাহন চলাচল শুরু হয়েছে। 

ইত্তেফাক/এআই