রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নড়াইলে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ৪০

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২২, ২০:৪৯

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশকে কেন্দ্র করে নড়াইলের কালিয়ায় আওয়ামী লীগ-বিএনপির কর্মী ও সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষে পণ্ড হয়ে গেছে বিএনপির সমাবেশ। 

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার নড়াগাতিতে ঘটেছে এ সংঘর্ষের ঘটনা।

ওইসময় প্রতিপক্ষের ছোড়া ইটের আঘাতে কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেনসহ (৪৮) উভয় দলের অন্তত ৪০ জন আহত হয়েছেন বলে দলীয় সূত্রে দাবি করা হয়েছে। আহতদেরকে কালিয়া ও গোপালগঞ্জ হাসপাতালসহ স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
      
নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম অভিযোগ করে বলেছেন, বিকেলে তিনি সমাবেশ স্থলে পৌঁছালে ও সমাবেশ শুরু হলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আওয়ামী লীগ নেতাকর্মীরা সমাবেশ স্থলে হামলা চালিয়ে সমাবেশ পণ্ড করে দিয়েছে। হামলায় তার দলের ২০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে তিনি দাবি করলেও তাদের নাম ঠিকানা জানাতে পারেননি। তবে আহতদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি দাবি করেছেন।  
     
নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি মো. সালাউদ্দিন বশির অভিযোগ করে বলেছেন, প্রতিদিনের মত বৃহস্পতিবার বিকালে কেন্দ্রীয় যুবলীগ নেতা কাজী সরোয়ার হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা নড়াগাতি থানা আওয়ামী লীগ অফিসের সামনে বসে আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ বিএনপির সমাবেশ স্থল থেকে মিছিল করে বিএনপি নেতাকর্মীরা আওয়ামী লীগ অফিসে ও তাদের উপর হামলা চালিয়ে ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করলে কাজী সরোয়ার হোসেন রক্তাক্ত জখম হন । ঘটনার খবর পেয়ে আশপাশে থাকা আওয়ামী লীগ কর্মী সমর্থকরা প্রতিরোধ করতে এগিয়ে এলে ইসাবুল মোল্য (৪৫), পহরডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি ছালিম শিকদার (৪৪), ও রাসেল খানসহ (২৫) অন্তত ২০ জন আহত হয়েছেন। 
      
কাজী সরোয়ার হোসেন বলেন, বিএনপি নেতাকর্মীদের অতর্কিত হামলায় তিনিসহ অনেক নেতাকর্মী আহত হয়েছেন। রক্তাক্ত আহত হয়ে তিনি গোপালগঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 
      
নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা বলেছেন, দুই দলের কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। তবে কেউ আহত হয়েছেন কিনা তা তিনি জানেন না। 

ইত্তেফাক/এমএএম