শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জবি সাদা দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী আদর্শে উদ্বুদ্ধ শিক্ষকদের সংগঠন সাদা দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রইস উদ্দিন স্বাক্ষরিত ১৯ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। 

আগামী দুই বছরের জন্য অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেনকে সভাপতি ও অধ্যাপক ড. রইছ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়। এর আগে আগস্টের ২২ তারিখ সিনিয়র ৫ সদস্য বিশিষ্ট কমিটির নির্বাচন হয়। 

কমিটিতে সহ-সভাপতি হিসাবে মনোনীত হয়েছেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মোস্তফা হাসান, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আজম খান ও ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মো. মঞ্জুর মোর্শেদ ভূঁইয়া। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে  মনোনীত হয়েছেন মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক  মো. শাহিনুজ্জামান ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. জামির হোসেন।

সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নাসির উদ্দীন ও যুগ্ম সাংগঠনিক সম্পাদক ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাসির আহমদ। এছাড়া অর্থ সম্পাদক হিসাবে মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শেখ মো. রবিউল ইসলাম ও দপ্তর সম্পাদক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ মেজবাহ -উল -আলম সওদাগর। 

এছাড়া সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. শেখ গিয়াস উদ্দিন, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. ইমরানুল হক, সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাজ্জাদ হোসেন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক তারেক মুহাম্মদ শামসুল আরেফিন, সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মোস্তাফিজ আহমেদ, ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মো. ওমর ফারুক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক কে এ এম রিফাত হাসান সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক রইছ উদ্দিন বলেন, এর আগে আমাদের কমিটি থাকলেও তা নানা কারণে সক্রিয় ছিল না। তবে নিজেদের মধ্যে বিভিন্ন সময় মিটিং করা হতো। এখন থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাদা দল সক্রিয়ভাবে সকল কর্মসূচি পালন করবে। বর্তমান সরকারের আমলে শিক্ষক সমিতির নির্বাচনে অংশগ্রহণ না করলেও আগামী নির্বাচনে অংশ নিবে। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আমরা সকলে মিলেমিশে কাজ করতে চাই। দলমত নির্বিশেষে আমরা একসাথে কাজ করতে চাই।

ইত্তেফাক/এআই