শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইউএস টপচার্টে বাংলাদেশের ‘হাওয়া’

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৫

বাংলাদেশের সিনেমা ‘হাওয়া’। দেশ মাতিয়ে ছবিটি ২ সেপ্টেম্বর উত্তর আমেরিকায় মুক্তি পেয়েছিল। প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং আমেরিকায় ৭৩টিসহ মোট ৮৬ হলে মুক্তি পায় সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহেও বেশ কিছু থিয়েটারে মুক্তির দিন গুনছে। এবার জানা গেল, মুক্তির প্রথম চার দিনে (লেবার ডে লং উইকেন্ড-এ) ইউএস টপচার্টে চলে এসেছে ‘হাওয়া’। 

এটিই বাংলাদেশের কোনো সিনেমার প্রথম ইউএস টপ চার্টে প্রবেশের ঘটনা। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব। আজ দুপুরে নিজের প্রোফাইল ও স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের পেজে এ তথ্যগুলো জানান তিনি।

সজীব বলেন, ‘কানাডা ও আমেরিকার বাংলাদেশের সিনেমার দর্শকদের আগ্রহে বক্স অফিসে একটি ঘূর্ণিঝড়ের সংকেত দেখেছিলাম আমরা। সে ঝড় যে এত বড় হবে তা ছিল আমাদের কল্পনারও বাইরে। এই আনন্দের ক্ষণে আমি প্রথমেই টিম ‘হাওয়া’ এবং টিম ‘স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ’কে অভিনন্দন জানাই। সেই সঙ্গে উত্তর আমেরিকার দর্শকদের জানাই কৃতজ্ঞতা।’

সজীব লিখেছেন, ‘বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ‘হাওয়া’ ইউএস টপচার্টে জায়গা করে নিয়েছে! তাও আবার টপ ৩০-এ, ২৭ নম্বরে অবস্থান করছে ছবিটি। লেবার ডে থাকার কারণে একদিন উইকেন্ড বেশি ছিল এবার। সেই হিসেবে প্রথম ৪ দিনে ‘হাওয়া’র গ্রস বক্স অফিস কালেকশন ২ লাখ ১৩ হাজার ৪৬১ ডলার। যার মধ্যে কানাডায় ৮৬,৩১২ ডলার, আমেরিকায় আয় করেছে ১২৭,১৪৯।

এখন পর্যন্ত সিনেমাটি দেখেছেন ২৫,৪৪৪ জন। এর মধ্যে কানাডার ৯,৯৩০ জন, আমেরিকায় ১৫,৫১৪ জন দেখেছেন।’

সজীব আরও জানান, উত্তর আমেরিকার বক্স অফিসে এতদিন পর্যন্ত সর্বোচ্চ আয় করা বাংলাদেশি সিনেমা ‘দেবী’। ছবিটির আয় ছিল ১ লাখ ২৫,৪১৪ ডলার।

‘হাওয়া’ সিনেমার পরিচালক মেজবাউর রহমান সুমন অভিষেক সিনেমায় দেশের পর উত্তর আমেরিকায় তার ছবি এমন ঝড় তোলায় উচ্ছ্বসিত এবং বিস্মিত।

তিনি বলেন, ‘আমি উত্তর আমেরিকার দর্শক, টিম ‘হাওয়া’ এবং পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোকে ধন্যবাদ জানাই।’

বাংলাদেশে মুক্তির পর ইতোমধ্যেই ব্লকবাস্টারের পথে ছুটছে ‘হাওয়া’। ছবির ‘সাদা সাদা কালা কালা’ গানটি অসম্ভব জনপ্রিয়তা পেয়েছে। নানা চরিত্রে দর্শকদের মোহাবিস্ট করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল রাজ, সোহেল মন্ডল, সুমন আনোয়ারসহ অন্যরা।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন