রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গোপালগঞ্জ সদরের সব ইউনিয়নে অনলাইনে সেবা কার্যক্রম উদ্বোধন

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৩

বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণের সূত্র ধরে ইউপিসেবা সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে গোপালগঞ্জ সদর উপজেলার সব ইউনিয়নে অনলাইনে সেবাদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) ৬ নং পাইককান্দি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা এই সেবাদান কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় তার সঙ্গে ছিলেন গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মহসিন উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান এবং ৬ নং পাইককান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভূইয়া মোহাম্মদ ইছানূর রশীদ রিপনসহ ৬ নম্বর পাইককান্দি ইউনিয়ন পরিষদের স্থানীয় নাগরিকরা।

উদ্বোধনের সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনলাইনে ইউনিয়নের চেয়ারম্যানরা এবং ইউপি সেবা প্লাটফর্ম তৈরিকারী প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেডের সিইও আল আশরাফুল কবীর জুয়েলসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

এখন থেকে গোপালগঞ্জ সদর উপজেলার ২১টি ইউনিয়ন তাদের নাগরিক সেবাসমূহ www.upsheba.com ডোমেইন এর অধীনে স্ব স্ব ইউনিয়নের অধীনে থাকা ডোমেইনের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে ঘরে বসেই এবং ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়ে সনদসমূহ প্রাপ্তির আবেদন এবং গ্রহণ করতে পারবেন।

ইত্তেফাক/জেডএইচডি