শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিসিটিভির আওতায় এসেছে দুমকি

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৩:১৪

দুমকি উপজেলার বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে অপরাধ প্রতিরোধ, ব্যবসায়ী ও জনসাধারণের নিরাপত্তার জন্য ইতিমধ্যে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সিসিটিভির আওতায় আসার পর অনায়াসে অটোরিকশা ছিনতাই, চুরি ধরতে পারছে থানাপুলিশ। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন উপজেলার বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। 

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আ. সালাম বলেন, উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি, দানশীল ব্যক্তিবর্গের সহযোগিতায় ৩০টি স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। তার মধ্যে উপজেলার পাঁচ ইউনিয়নের মুরাদিয়ার বগা ফেরিঘাট, বোর্ড অফিস বাজার, শ্রীরামপুরের নতুন বাজার, থানা ব্রিজ, লেবুখালীর বুদ্ধিজীবী বাজার, পাগলার মোর, পাংগাশিয়ার মাদ্রাসা ব্রিজ, হাজীর হাট, আংগারিয়ায় সাতানী বাজার, আংগারিয়া বাজার এলাকাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সিসিটিভির আওতায় এসেছে। 

এদিকে ব্যবসায়ী সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, সিসিটিভির আওতায় আরো খারাপ স্থানগুলো আনার কার্যক্রম চলছে। 

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম সালাম বলেন, তার ইউনিয়ন পরিষদের সব গুরুত্বপূর্ণ স্থান সিসিটিভির আওতায় আনার কার্যক্রম চলছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান বলেন, সিসিটিভির আওতায় আসার কারণে অপরাধ প্রবণতা কমে এসেছে। বাকি গুরুত্বপূর্ণ স্থানও সিসিটিভির আওতায় আনা হবে।

ইত্তেফাক/এআই