বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

'ভেবেছিলাম আর ফেরা হবে না'

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ২২:৩৫

দর্শকপ্রিয় নায়ক রিয়াজ আহমেদ। সিনেমার পর্দায় এখন তিনি নিয়মিত নন। সর্বশেষ তার অভিনীত সিনেমা ‘কৃষ্ণপক্ষ’ মুক্তি পেয়েছিল সাড়ে ছয় বছর আগে। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা দিয়ে দীর্ঘ বিরতির পর আবারও প্রেক্ষাগৃহে ফিরছেন রিয়াজ। ২৩ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার অফিসিয়াল পোস্টার উন্মোচন ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলন শেষে রিয়াজ বলেন, ‘ঠিক সাড়ে ছয় বছর পর নতুন সিনেমা আসছে। ভেবেছিলাম আর সিনেমায় অভিনয় করা হবে না! আমার অভিনয়ের ক্ষুধা ছিল। সেই ক্ষুধা নিবারণের জন্য নাটকে অভিনয় করতাম। কিন্তু গুড লাক। র‍্যাবের উদ্যোগে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’র মতো সিনেমার মাধ্যমে ফিরছি’।

ছবি: ইত্তেফাক

রিয়াজের কথায়, ‘এখন সিনেমার সুসময় যাচ্ছে। কিছুদিন আগেও ৬৫টি হল চালু ছিল। কিন্তু এখন ২১০টি সিনেমা হল চালু আছে। আমি মনে করি এই সময়ে ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি ও সংস্কৃতিকে অনেক বেশি সমৃদ্ধ করবে। মানুষের হলে আসার ধারাবাহিকতা বজায় থাকবে’।

তাকে রূপালি পর্দায় ফিরিয়ে আনার জন্য তিনি ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার পরিচালক দীপংকর দীপনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ছবি: ইত্তেফাক

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর (এমপি), বিশেষ অতিথি ছিলেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আরও উপস্থিত ছিলেন ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার অভিনয়শিল্পী সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, মনোজ প্রামাণিক, শিল্পী-কলাকুশলীরা।

ইত্তেফাক/বিএএফ/এসসি