বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিকৃবিতে গুচ্ছ কৃষি ভর্তি পরীক্ষা সম্পন্ন

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৪

৮টি কৃষি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ কৃষি ভর্তি পরীক্ষার অন্যতম কেন্দ্র সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 

শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টা ৩০ থেকে বেলা ১২টা ৩০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জানা যায়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এ বছর ৩১৫৩ জন পরীক্ষায় অংশ নিয়েছেন। যার মধ্যে ভর্তি পরীক্ষায় ২৫২৫ জন উপস্থিত ছিলেন। উপস্থিতির হার প্রায় ৮১%।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ভোর থেকেই সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাজ সাজ রব পড়ে যায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অভিভাবকসহ ক্যাম্পাসে উপস্থিত হোন। পরীক্ষা শুরুর পর বিভিন্ন হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। পরিদর্শনকালীন সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, সিকৃবির ডিন কাউন্সিলের আহবায়ক ও কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ রাশেদ আল মামুন, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) অধ্যাপক ড. মো. মোস্তফা সামছুজ্জামান, প্রক্টর ড. তরিকুল ইসলাম, ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রাশেদ হাসনাত, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আসাদ-উদ-দৌলা, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহ আলমগীর, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মেহেদী হাসান খান, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী মেহতাজুল ইসলাম, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো. আনিছুর রহমান প্রমুখ। এছাড়া ঢাকা থেকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল ও ডেপুটি রেজিস্ট্রার সুমন কুমার দাস সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রসমূহে পরিদর্শন দলের সঙ্গে যুক্ত ছিলেন।

পরিদর্শনকালে উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার গণমাধ্যমকর্মীদের বলেন, কৃষি প্রধান ৮ টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইডেন মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হচ্ছে।  

ইত্তেফাক/এআই