সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ছাত্রলীগের সংঘর্ষের জেরে কুবিতে পরীক্ষা স্থগিত

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৫

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের জেরে রোববার ও সোমবারের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরীর সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, চলমান পরিস্থিতি বিবেচনা করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। এই পরীক্ষাগুলোর তারিখ ও সময় সংশ্লিষ্ট পরীক্ষা কমিটিকে পুনঃনির্ধারণ করার অনুরোধ জানানো হয়। 

এবিষয়ে আমিরুল হক চৌধুরী বলেন, ‘ছাত্ররা যেহেতু আহত আছে, তাই কোনো ধরনের পরীক্ষাই হবে না। আমরা তো আর জানি না যে কার ফাইনাল আর মিডটার্ম চলতেছে। প্রেজেন্টেশন বা ইনকোর্স কবে, কখন হবে এ ব্যাপারে আলোচনা হয়নি।’

উল্লেখ্য, শুক্রবার জুমার নামাজ পড়তে যাওয়ার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী সেলিম রেজাকে পথ থেকে সরে দাঁড়াতে বলে কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগ নেতা ও ব্যবসায় শিক্ষা অনুষদের সাংগঠনিক সম্পাদক আশরাফুল রায়হান। নামাজ শেষে রায়হানের এমন আচরণের বিষয়ে জানতে চান বঙ্গবন্ধু হলের সেলিম রেজা, রিফাতসহ কয়েকজন ছাত্রলীগকর্মী। 

এসময় দুই হলের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় এবং হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার মধ্যরাতে দুই পক্ষের সংঘর্ষে আহত হন ১০ জন। শনিবার দুপুর ২টায় একই ঘটনার জেরে ফের দুইপক্ষে মধ্যে সংঘর্ষ শুরু হয়। দুই ঘন্টাব্যাপী এই সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে গণমাধ্যমকর্মীসহ অন্তত ২৫ জন আহত হন।

ইত্তেফাক/এইচএম