শুক্রবার, ০৯ জুন ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

চলতি বছরে মুক্তি পাবে ‘মুজিব’?

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২২, ১৪:৫৩

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ প্রদর্শনের জন্য প্রস্তুত। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিলে চলতি বছরেই এটি প্রেক্ষাগৃহে প্রদর্শন হতে পারে বলেন জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ।

সোমবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী রাষ্ট্রদূত বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহ্‌মুদ বলেন, ‘বঙ্গবন্ধুর বায়োপিক রেডি। প্রধানমন্ত্রী দেখার পর, তিনি চূড়ান্ত অনুমোদন দেওয়ার পর আশা করছি এ বছরের মধ্যে সেটি রিলিজ করা সম্ভব হবে।’

ছবি: সংগৃহীত

এ সময় ভারতের বিদায়ী হাইকমিশনার দোরাইস্বামী বলেন, বঙ্গবন্ধুর বায়োপিক প্রস্তুত। আশা করছি শিগগিরই এটি মুক্তি পাবে।

তথ্যমন্ত্রী আরো বলেন, ‘ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ পরিচালনা করেছেন। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ। বঙ্গবন্ধুর শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে অভিনয় করেছেন।

চলতি বছরের মে মাসে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে এর ট্রেলার প্রকাশ করা হয়। ট্রেলার প্রকাশের পর এটি নিয়ে সমালোচনাও হয়।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন