মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পুলিশের ওপর হামলার ভিডিও ফেসবুকে প্রচার করলো বিএনপি

সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ০১:১৬

বাংলাদেশ জাতীয়তাবাদী দল - বিএনপি'র ভেরিফায়েড ফেসবুক থেকে রংপুর জেলার গংগাছড়া উপজেলা বিএনপির সমাবেশের একটি ভিডিও প্রচার করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, বিএনপি'র নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়ছেন ও কয়েকজন লাঠি নিয়ে দৌঁড়ে যাচ্ছেন। ভিডিওর ক্যাপশনে লেখা, 'রংপুর জেলাধীন গংগাছড়া উপজেলা বিএনপির সমাবেশে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলা পরবর্তী প্রতিরোধের মুখে পালিয়ে যায় পুলিশ ও আওয়ামী সন্ত্রাসী বাহিনী।'

গত শনিবার (১০ সেপ্টেম্বর) ফেসবুকে প্রচার করা হয় এই ভিডিওটি। এতে পুলিশকে 'আওয়ামী সন্ত্রাসী' হিসেবে আখ্যা দিয়ে তাদের ওপর ইট-পাটকেল ছোড়ার ঘটনার তীব্র সমালোচনা করেছেন নেটিজেনদের অনেকে। কেউ কেউ লিখেছেন, 'ক্ষমতায় আসার জন্য সহিংসতাই তাদের একমাত্র অস্ত্র'। অন্যদিকে বিএনপি সমর্থকরা এই ভিডিও'র কমেন্ট সেকশনে লিখেছেন, এর থেকে সাহস নিয়ে গর্জে উঠতে হবে।

ভিডিওটি ফেসবুকে ১ হাজার ৪ শ' বার শেয়ার করা হয়েছে। অনেকেই বিএনপি'র এমন কর্মকাণ্ডের সমালোচনা করে এই ভিডিও শেয়ার করেছেন। রাজনৈতিক দল হিসেবে বিএনপি'র নৈতিক মানদণ্ড নিয়েও প্রশ্ন করেছেন তারা।

বিএনপি'র পেজ থেকে এই ভিডিও প্রকাশের পর আওয়ামী লীগের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে এক পোস্টের মাধ্যমে এটিকে 'বিএনপির সাইবার সন্ত্রাস' হিসেবে অ্যাখ্যা দেওয়া হয়েছে। আওয়ামী লীগ নেতারা বলছেন, ২০১৩ সালে নির্বাচন বয়কটের ঘোষণা দিয়ে এভাবেই দেশ জুড়ে সহিংস কার্যক্রম শুরু করে বিএনপি-জামায়াত। বিএনপিকে 'বাংলাদেশ বিরোধী' অ্যাখ্যা দিয়ে তারা বলছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সময় এই দেশে ১৯টিরও বেশি সামরিক অভ্যুত্থান হয়েছে। তারেক রহমান আসার পর এই দল বর্তমান সরকারের পতনের জন্য যাচ্ছেতাই আচরণ করে যাচ্ছে।

ইত্তেফাক/এসটিএম