সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘বীরত্ব সম্পূর্ণ ভিন্ন ও মায়ায় জড়ানো গল্প’

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ২২:০৪

আগামী ১৬ সেপ্টেম্বর (শুক্রবার) দেশব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে নির্মাতা সাইদুল ইসলাম রানা পরিচালিত প্রথম সিনেমা ‘বীরত্ব’। এতে প্রধান দুই চরিত্রে জুটি বেঁধে প্রথমবার অভিনয় করেছেন চিত্রনায়ক মামনুন ইমন ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মঞ্চ থেকে আসা নিশাত নাওয়ার সালওয়া। মুক্তির আগে এরই মধ্যে সিনেমার প্রচারণায় সক্রিয় সিনেমার ইউনিট।

সিনেমাটি মুক্তির আগে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এফডিসির ভিআইপি প্রজেকশন হল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় । এসময় উপস্থিত ছিলেন সিনেমার নির্মাতা, প্রযোজক, অভিনয়শিল্পী ও কলাকুশলীরা।

প্রথম সিনেমা প্রসঙ্গে নির্মাতা সাইদুল ইসলাম রানা বলেন, বীরত্ব একজন সাহসী যুবকের জীবনের নানা রকম ঘাতপ্রতিঘাতের গল্প। চরিত্র সেটাই যেটা ইতিহাসে নতুন অধ্যায়ের সৃষ্টি করে। বীরত্ব সম্পূর্ণ ভিন্ন ও মায়ায় জড়ানো গল্প। এই সিনেমা দিয়েই বড় পর্দায় খল চরিত্রে অভিষেক হচ্ছে ইস্তেখাব দিনারের। যিনি ছোট পর্দায় খুবই শক্তিশালী অভিনেতা এবং বর্তমান ওটিটিতে তার জনপ্রিয়তা আকাশচুম্বী।

এই চলচ্চিত্র দিয়ে প্রথম বারের মত বীরত্ব দিয়ে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসছেন নিপুণ আক্তার। চলচ্চিত্রটির জন্য দৌলতদিয়া ঘাটে অবস্থিত নিষিদ্ধ পল্লীতে বেশ কয়েক দিন থাকতে হয়েছিল তাকে।

নিপুণ বলেন, বীরত্ব সিনেমায় আমাকে একজন যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে। যে জীবনে সব হারিয়েও বেঁচে থাকার স্বপ্ন দেখে। আমার বিশ্বাস আমার চরিত্রটি অনেক অসহায় নিপীড়িত মেয়েদের স্বাভাবিক জীবনে ফিরতে সহায়তা করবে। তাদের আশা জাগাবে, তারা নতুন করে বাচতে চাইবে ।

ইমন বলেন, জীবনে বহু চরিত্রে অভিনয় করেছি কিন্তু এতো গভীরভাবে চরিত্রের মায়ায় এর আগে কখনো পরি নাই । একটা অদ্ভুত ভালো লাগা কাজ করছে সেই শুটিং এর পর থেকে আজ পর্যন্ত । এরকম চরিত্র পাওয়া যেকোনো অভিনেতার জন্যই একটা বড় অর্জন।

পরিচালক অনেক পরিশ্রম করেই সিনেমাটি তৈরি করেছেন । বীরত্ব চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হচ্ছে সালওয়ার । নবাগত এই নায়িকার কথায়, আমি এই সিনেমায় ডাক্তার দিনাত চরিত্রে অভিনয় করেছি । নিজের চরিত্র সম্পর্কে বেশি কিছু না বলে আমি শুধু এতোটুকু বলতে চাই যে এই সিনেমার গল্পের মধ্যে একটা অদ্ভুত মায়া আছে। আমরা প্রত্যেকে এই সিনেমার জন্য অনেক কষ্ট করেছি।

পিং -পং এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন শুক্লা বণিক। ইমন-সালওয়া ছাড়াও সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নিপুণ আক্তার, ইন্তেখাব দিনার, আহসান হাবিব নাসিম, জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বর্দা মিঠু মনিরা আক্তার মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু, সাবিহা জামান, হান্নান শেলি, পীরজাদা শহিদুল হারুন, তানভীর রিজভী, জেসমিন আক্তার, স্বর্ণা, প্রনব ঘোষ, প্রিয়ন্তি গোমেজ, রিমু, জাহাঙ্গীর আলম ও শিশু শিল্পী মুনতাহা এমেলিয়া সহ অনেকে।

ইত্তেফাক/বিএএফ