বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাদা দল বিহীন হয়ে গেলো ঢাবি সিন্ডিকেট

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ২২:৩১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট নির্বাচনে নিরঙ্কুশভাবে জয় লাভ করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। এদিকে নির্বাচনে অংশগ্রহণ করে সব কয়টি পদে হেরেছে সাদা দল। ফলে অন্যান্যবার সিন্ডিকেটে সাদা দলের কেউ না কেউ থাকলেও এবার সাদা দল নেতৃবৃন্দ ছাড়া গঠিত হবে সিন্ডিকেট। 

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত নির্বাচনে এ ফল ঘোষণা করা হয়। এদিন সিন্ডিকেট ছাড়াও অ্যাকাডেমিক কাউন্সিল ও ফিন্যান্স কমিটির নির্বাচনে ৮ পদে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন নীল দলের প্যানেল নিরঙ্কুশ জয় লাভ করেছে।

এদিন বিকেলে নির্বাচনের ফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোট গ্রহণ করা হয়। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ উদ্দিন আহমেদ।

সিন্ডিকেট নির্বাচনে নীল দল মনোনীত পদে ডিন ক্যাটাগরিতে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুস ছামাদ, প্রভোস্ট ক্যাটাগরিতে হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান, অধ্যাপক ক্যাটাগরিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূঁইয়া, সহযোগী অধ্যাপক পদে লোকপ্রশাসন বিভাগের আবু হোসেন মুহম্মদ আহসান, সহকারী অধ্যাপক পদে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মোহাম্মদ শরিফ উল ইসলাম এবং প্রভাষক পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মাহিন মোহিদ নির্বাচিত হয়েছেন।

ইত্তেফাক/ইআ