বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রুয়েটে হচ্ছে হোয়াই আইসিটি একাডেমি 

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৪

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) শিগগিরই চালু হতে যাচ্ছে ‘হোয়াই রুয়েট আইসিটি একাডেমি’। এই একাডেমি প্রতিষ্ঠায় পৃষ্টপোষকতা করছে চীনের হোয়াই টেকনোলজি লিমিটেড। 

এই আইসিটি একাডেমি রুয়েটে অধ্যায়নরত শিক্ষার্থীদের চর্তুথ শিল্প বিপ্লবের উপযোগী বিভিন্ন টেকনোলজি সম্পর্কে শিক্ষা ও দক্ষতা বাড়াতে কাজ করবে।

‘হোয়াই রুয়েট আইসিটি একাডেমি’ প্রতিষ্ঠার লক্ষ্যে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে। এতে রুয়েটের পক্ষে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন এবং হোয়াই টেকনোলজি লিমিটেডের পক্ষে কান্ট্রি ডিরেক্টর মি. কার্ল স্বাক্ষর করেছেন। এই সবঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রুয়েটের ভারপ্রাপ্ত (চলতি দায়িত্বে) উপাচার্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

এদিকে, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে ‘আইসিটি ক্যারিয়ার টক’।

এতে প্রধান আলোচক ছিলেন হোয়াই টেকনোলজি লিমিটেডের কান্ট্রি ডিরেক্টর মি. কার্ল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইলেকট্রিক অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম মন্ডল, সিএইই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আল মামুন, সিএইসি বিভাগের জ্যেষ্ঠ প্রফেসর ড. শহীদ উদ জামান, প্রফেসর ড. বশির আহমেদ। এতে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষার্থীরা অংশ নেন।

ইত্তেফাক/এইচএম