বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাভারে ফোম কারখানায় আগ্নিকাণ্ড

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:২১

সাভারে একটি ম্যাট্রেস ফোম তৈরি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় আগুন পার্শ্ববর্তী গুদামেও ছড়িয়ে পড়ে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে সাভার পৌর এলাকার পূর্ব জামশিং মহল্লায় অবস্থিত মেপেল ম্যাট্রেস এন্ড ফোম কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কারখানা এবং গুদামের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। 

ছবি- ইত্তেফাক

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বুধবার সকাল ৭ টার দিকে পূর্ব জামশিং এলাকার আবুল বাশার হাওলাদারের মালিকানাধীন মেপেল ম্যাট্রেস এন্ড ফোম কারখানায় হঠাৎ আগুন দেখতে পায় স্থানীয়রা। এ সময় প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। অবস্থা বেগতিক দেখে সকাল ৮ টার দিকে বিষয়টি ফায়ার সার্ভিসকে জানানো হয়। 

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দুটি ইউনিট নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করি। কিন্তু কারখানাটির গুদামে প্রচুর পরিমাণ দাহ্য পদার্থ এবং কেমিক্যাল থাকায় আগুন নিয়ন্ত্রণে কিছুটা বেগ পেতে হয়। তবে আশপাশ থেকে পর্যাপ্ত পানি পাওয়ায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সংযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ইত্তেফাক/এমএএম