বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টি-২০-বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ০১:১২

আইসিসি টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করছে এই ফরমেটের দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এই দলে জায়গা হয়নি অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ও স্পিনার সুনীল নারাইনের। তবে দলে ফিরেছেন এভিন লুইস। এছাড়া ১৫ সদস্যের দলের বাইরে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়নি কোন খেলোয়াড়কে। 

বুধবার (১৪ সেপ্টেম্বর) ১৫ সদস্যের দল ঘোষণা করেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স।  

দল নির্বাচন প্রসঙ্গে হেইন্স বলেন,  ‘অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে আমরা দল দেওয়ার চেষ্টা করেছি। বাছাই প্রক্রিয়ার আগে আমরা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলোয়াড়দের পারফরম্যান্সকে আমলে নিয়েছি। দেখার চেষ্টা করেছি কারা ভালো খেলে। যারা অনেক ভালো করেছে তাদের দলে নিয়েছি। যারা দলে জায়গা পায়নি তাদেরও প্রস্তুত থাকতে হবে, কারণ কখন কাকে প্রয়োজন হয় বলা যায় না।

এবারের বিশ্বকাপে প্রথম পর্ব খেলে সুপার টুয়েলভে জায়গা করে নিতে হবে ক্যারিবিয়ানদের। প্রথম পর্বে 'বি' গ্রুপে ক্যারিবিয়ানদের সঙ্গী স্কটল্যান্ড,আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড 
নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল, ইয়ানিক কারিয়াহ, জনসন চার্লজ, শেল্ডন কট্রেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, কাইল মায়ার্স, ওবেদ ম্যাককয়, রেইমন রেইফার ও ওডেন স্মিথ।

ইত্তেফাক/জেডএইচ/ইআ