বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রানির অন্ত্যেষ্টিক্রিয়া: হিথ্রো বিমানবন্দরে ১৯ সেপ্টেম্বরের সব ফ্লাইট বাতিল

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৯

রানী দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার সময় সোমবার (১৯ সেপ্টেম্বর) হিথ্রো বিমানবন্দরের সময়সূচীর প্রায় ১৫ শতাধিক ফ্লাইট পরিবর্তন করা হবে। হিথ্রো বিমানবন্দরের বরাত দিয়ে এই তথ্য জানায় ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, অনুষ্ঠানের সময় লন্ডনের আকাশ যাতে শান্ত থাকে তা নিশ্চিত করার জন্য এই পদক্ষেপ নেওয়া হবে। ১০০টি ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট এবং চারটি ভার্জিন আটলান্টিক ফ্লাইটসহ সব ফ্লাইট বাতিল করা হবে।

হিথ্রো বিমানবন্দর জানিয়েছে, সোমবারের সমস্ত উড্ডয়ন ও অবতরণ শেষকৃত্যের শেষে দুই মিনিটের নীরবতার আগে ও পরে ১৫ মিনিটের জন্য দেরি হবে। শোভাযাত্রার জন্য স্থানীয় সময় ১টা ৪৫ মিনিট থেকে ২টা ২০ মিনিটের মধ্যে বিমানবন্দরে কোনো ফ্লাইট আসবে না। লং ওয়াক হয়ে উইন্ডসর ক্যাসেলে আনুষ্ঠানিক শোভাযাত্রার জন্য স্থানীয় সময় ৩টা ৩ মিনিট থেকে ৪টা ৪৫ মিনিটের মধ্যে কোনও ফ্লাইটের রানওয়ে ছাড়বে না।

সেন্ট জর্জ চ্যাপেলে প্রতিশ্রুতিবদ্ধ পরিষেবাকে সমর্থন করার জন্য হিথ্রো বিমানবন্দরে স্থানীয় সময় ৪টা ৪৫ মিনিট থেকে ৯টা পর্যন্ত সব ফ্লাইট বাতিল করা হবে। এছাড়াও ব্যক্তিগত, পারিবারিক, পরিষেবা ও ইন্টারমেন্টের সময় শব্দ কমানোর জন্য ফ্লাইটগুলোকে উইন্ডসর ক্যাসেলের চারপাশ থেকে ঘুরিয়ে দেওয়া হবে বলে জানায় হিথ্রো বিমানবন্দরের কর্মকর্তা।

 

 

ইত্তেফাক/ডিএস/এসসি