শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শর্মিলা হতে চান সারা!

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৯

বর্তমানে ‘লুকাছুপি টু’ এবং ‘গ্যাসলাইট’ সিনেমা দুটির কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন অভিনেত্রী সারা আলী খান। শুরু থেকেই সিনেমা দুটি ঘিরে দর্শক কৌতুহলও বেশ লক্ষ্য করা যাচ্ছে। তবে এই সিনেমার বাইরে নতুন খবরে শিরোনামের এলেন সারা। প্রতিনিয়তই এই অভিনেত্রীকে তার দাদী প্রখ্যাত অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে নিয়ে গণমাধ্যমে কথা বলতে দেখা যায়।

সেই ধারাবাহিকতায় সম্প্রতি নিজের দাদীর বায়োপিক নির্মিত হলে সেই চরিত্রে অভিনয়ের ইচ্ছে প্রকাশ করেন সারা। এমন একজন মানুষের চরিত্রে রূপায়ণ সহজ কাজ না হলেও অভিনয়ের বিষয়ে সুপ্ত বাসনা মনে মাঝে লালন করেন এই অভিনেত্রী।

গণমাধ্যমে সারা আলী বলেন, ‘তিনি অনেক বড়মাপের একজন অভিনেত্রী। জানি না তার মতো কখনও হতে পারব কি - না। তার চরিত্র পর্দায় তুলে ধরার মতো যোগ্যতাও হয়তো নেই। তবু কখনও যদি দাদীর বায়োপিক তৈরি হয় এবং সেই চরিত্রতে সুযোগ দেওয়া হয় তবে না করব না।

শর্মিলা ঠাকুর ও সারা আলী খান। ছবি: সংগৃহীত

শর্মিলার চরিত্র উপস্থাপন নিয়ে শঙ্কা কাজ করলেও অনেকটাই আত্মবিশ্বাসী এই অভিনেত্রী। কারণ জীবনের দীর্ঘ সময় শর্মিলার সঙ্গে কাটিয়েছেন তিনি। নিজের দাদীকে খুব কাছ থেকে দেখার ফলে তার সম্পর্কে অনেক কিছুই জানেন সারা।

সারা আলী খান। ছবি: সংগৃহীত

শর্মিলা সম্পর্কে সারা আরও বলেন, ‘আমি দাদীর সঙ্গে অনেক কথা বলি। কিন্তু তার বর্ণাঢ্য ক্যারিয়ার নিয়ে ততটা কথা হয়নি। তবে সামনের দিনগুলোতে আশা করি সেই কাজটিও করতে পারব। তবে তাকে খুব কাছ থেকে দেখা এবং দীর্ঘ সময় একসঙ্গে কাটানোর কারণে তার জীবনের নানা দিকই নিজের মাঝে ধারণের চেষ্টা করি। এখনও তিনি বিশ্বের নানা প্রান্তের খবরাখবর রাখেন। বিষয়টি ভাবতেই অবাক লাগে। এমন গুণী মানুষের সঙ্গে সময় কাটানোও ভাগ্যের বিষয়। আমার মনে হয়, এই সময়গুলো আরও দীর্ঘ হওয়া উচিত।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন