সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জুটি বেঁধেছিলেন ফেদেরার-দীপিকা!

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩০

ভারতীয় হিন্দি সিনেমায় আলো ছড়ানো দীপিকা পাড়ুকোন জাতীয় পর্যায়ের একজন ব্যাডমিন্টন খোলোয়াড় ছিলেন, সে কথা নতুন নয়। ফেদেরারের অবসরের ঘোষণার পর তার সঙ্গে দীপিকার টেনিস খেলার সেই ছবি সোশাল মিডিয়ায় আলোচনায় জন্ম দিয়েছে।

নতুন করে সামনে আসা একটি ছবি বলছে, তিনি টেনিস খেলেছিলেন সুইস কিংবদন্তী রজার ফেদেরারের সঙ্গেও! ২০১৪ সালে দিল্লিতে একটি প্রীতি ম্যাচের জুটি বেঁধেছিলেন ফেদেরার ও দীপিকা।

আট বছর আগের ইন্টারন্যাশনাল প্রিমিয়ার টেনিস লিগের (আইপিটিএল) সেই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা অক্ষয় কুমার, ঋতেষ দেশমুখ, টেনিস খেলোয়ার নোভাক জোকোভিচ, সানিয়া মির্জা এবং ক্রিকেটার সুনীল গাভাস্কার।

 দীপিকা পাড়ুকোন ও রজার ফেদেরার। ছবি: সংগৃহীত

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার বৃহস্পতিবার টেনিস কোর্ট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন। জানিয়েছেন, আগামী ২৩ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া লেভার কাপের পরই তিনি ক্যারিয়ায়ের ইতি টানবেন।

দীপিকার বাবা প্রকাশ পড়ুকোন ভারতের বিখ্যাত ব্যাডমিন্টন খোলায়াড়। আর ছোট বোন একজন গলফার। দীপিকা ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত নিয়মিত ব্যাডমিন্টন কোর্ট দাপিয়ে বেড়িয়েছেন। দেশের সীমানা পেরিয়ে এই অভিনেত্রী আন্তর্জাতিক অঙ্গনেও ব্যাডমিন্টন খেলে প্রশংসা কুড়িয়েছেন। তবে খোলোয়াড় হিসেবে ক্যারিয়ার গড়ার ইচ্ছা তার ছিল না কখনো।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন