বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বৃষ্টিতে চাটমোহরে পানির নিচে রাস্তাঘাট

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২২, ২০:১৯

গত তিন দিনের টানা বর্ষণে ডুবে গেছে চাটমোহর পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নের রাস্তা-ঘাট, ঘর-বাড়ি। প্লাবিত হয়েছে উপজেলার নিম্নাঞ্চল। পানি বের হতে না পারায় বিভিন্ন এলাকায় মারাত্মক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। দিন ও রাতের প্রবল বৃষ্টিতে ডুবে গেছে রাস্তাঘাট। অনেকের বাড়ির উঠানে পানি থৈথৈ করছে। ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

অতি বৃষ্টির কারণে মানুষের দূর্ভোগ বেড়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার বিলচলন,ছাইকোলা,হরিপুর ও নিমাইচড়া ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করে দেখা গেছে, লাগাতার বৃষ্টিতে এ অবস্থা সৃষ্টি হয়েছে। তলিয়ে গেছে সদ্য রোপন করা আমন ধানের চারা।

বিলচলন ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আকতার হোসেন জানান,তার ইউনিয়নের বেশ কিছু রাস্তা তলিয়ে গেছে। অর্ধশত বাড়ি-ঘর প্লাবিত হয়েছে। লোকজনকে পানি মারিয়ে চলাচল করতে হচ্ছে।

চাটমোহর পৌরসভার বেশিরভাগ আবাসিক এলাকায় অতিবৃষ্টির কারণে বাসা-বাড়িতে পানি ঢুকে পড়েছে। রাস্তাগুলো পানিতে তলিয়ে থাকায় কোনটি রাস্তা আর কোনটি জলাশয় চেনার উপায় নেই। ফলে ঝুঁকি নিয়ে চলছে অটোভ্যান আর ইজিবাইক।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল বলেন, ‘বৃষ্টির কারণে পানি জমে গেছে। বাড়ি-ঘর প্লাবিত হওয়ার বিষয়টি তার জানা নেই। এমন হলে ব্যবস্থা নেওয়া হবে’।

ইত্তেফাক/এসসি