বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কমেডিয়ান রনি

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৬

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে কমেডিয়ান আবু হেনা রনি গুরুতর আহত হয়েছেন। এই ঘটনায় আরও ৪ জন আহত হন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর জেলা পুলিশ লাইন্সে বেলুন বিস্ফোরণের ঘটনা ঘটে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। প্রধান বক্তা ছিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন সহ স্থানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বেলুন বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি ও মিডিয়া) আবু সায়েম নয়ন। তিনি জানান, আহতদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

জানা যায়, অনুষ্ঠান মঞ্চের পূর্ব পাশে ওড়ানোর জন্য কিছু গ্যাস বেলুন রাখা ছিল। প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বেশ কয়েকবার চেষ্টা করার পরও বেলুন ওড়াতে ব্যর্থ হন। পরে তিনি ও অন্যান্য অতিথিরা অনুষ্ঠানের মূল মঞ্চের দিকে চলে যান। এরপর বেলুনগুলো নিয়ে যাওয়া হয় মঞ্চের পেছনে। কিছুক্ষণ পরই বেলুনগুলো বিস্ফোরিত হয়। এসময় সেখানে থাকা কয়েকজন আহত হয়ে নিচে লুটিয়ে পড়েন। কমেডিয়ান আবু হেনা রনিও সেখানে ছিলেন।

শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. রফিকুল ইসলাম জানান, ৫ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়। আশঙ্কাজনক অবস্থায় আবু হেনা রনিসহ ৩ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। আবু হেনা রনির শরীরের ২৫-৩০ শতাংশ দগ্ধ হয়েছে। অন্য ২ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

ইত্তেফাক/এসটিএম