সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাবমেরিন ক্যাবল লাইসেন্স পেলো মেটাকোর সাবকম

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৬

সুলভ মূল্যে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার জন্য বেসরকারি খাতের ৩টি প্রতিষ্ঠানকে সাবমেরিন ক্যাবলের লাইসেন্স দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জনাব শ্যাম সুন্দর সিকদারের নিজস্ব কার্যালয়ে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মেটাকোর সাবকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুনায়েদের কাছে লাইসেন্সের কপি হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিটিআরসির ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য জনাব রেজওয়ান আহমেদ তৌফিক, পরিচালক জনাব মোহাম্মদ আমিনুল হাকিম, কমিশনের লিগ্যাল ও লাইসেন্স বিভাগের কমিশনার আবু সৈয়দ দিলজার হোসেন, মহাপরিচালক আশীষ কুমার কুণ্ডু, লাইসেন্স বিভাগের পরিচালক মো. নূরন্নবীসহ আরও অনেকে।

বিটিআরসির চেয়ারম্যান লাইসেন্সিং গাইডলাইনের সব নিয়ম-কানুন যথাযথ ভাবে পালন করে সামনের কাজগুলো দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নির্দেশনা দেন। 

উল্লেখ্য, বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকার বিডিং পদ্ধতিতে লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত নিলে ১০ মে ২০২২ তারিখ আবেদন জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত ছয়টি প্রতিষ্ঠান লাইসেন্সের জন্য আবেদন দেয়। কারিগরি ও অন্যান্য সক্ষমতা বিবেচনা করে তিনটি প্রতিষ্ঠানকে সাবমেরিন ক্যাবল লাইসেন্স দেয়ার সিদ্ধান্ত হয়। লাইসেন্স পাওয়া অপর দুটি প্রতিষ্ঠান হলো সামিট কমিউনিকেশনস লিমিটেড ও সিডিনেট কমিউনিকেশনস লিমিটেড।

 

ইত্তেফাক/এআই