সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বরগুনায় বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৬

বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের কদমতলা গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছেন। শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটে। 

মৃতরা হলেন-ওই গ্রামের হারুন অর রশীদের ছেলে মো. হেলাল (৩৫), জলিল খানের ছেলে রবিউল খান ও শাহজাহান পহলানের ছেলে বেলায়েত পহলান (৪০)। এ ঘটনায় আহত আরিফুর রহমানকে (৩০) বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শী হেলালের চাচা মতিউর রহমান বলেন, ‘হেলাল প্রায় ১৩ বছর মালয়েশিয়ায় থাকার পর মাসখানেক আগে দেশে ফিরে সম্প্রতি টিনের বসতঘর ভেঙে পাকা দালান তৈরির কাজ শুরু করেন। শনিবার দুপুর ১টার দিকে টিনের চালা খুলতে গেলে ওই চালা পাশের পল্লী বিদ্যুতের সংযোগ তারের ওপর পড়ে। এ সময় হেলাল, রবিউল, বেলায়েত ও আরিফ বিদ্যুৎস্পৃষ্ট হলে গুরুতর অবস্থায় তাদের বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আমি সঙ্গে সঙ্গে কাঠ দিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছিলাম। কিন্তু তার আগেই ওরা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যায়। 

বরগুনা পল্লী বিদ্যুৎ আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. আরব আলী বলেন, ‘কেউ ঘর সংস্কার করতে চাইলে আমাদের কাছে আবেদন করে অনুমতি নিতে হয়। আমরা সংযোগ পরীক্ষা-নিরীক্ষা করে বিচ্ছিন্ন ও নিরাপদ করার পর অনুমতি দিয়ে থাকি। কিন্তু এই ঘটনায় সংশ্লিষ্টরা আমাদের অবহিত না করে ঘরের সংস্কার কাজ শুরু করেছে। যার ফলে এমন দুর্ঘটনা ঘটেছে।’

বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফয়সাল আহমেদ বলেন, ‘ঘটনাটি খুবই মর্মান্তিক। এটি নিছক দুর্ঘটনা, নাকি দায়িত্বে অবহেলা সেটি তদন্ত করে দেখব।’

ইত্তেফাক/এএএম