বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বনানীতে বিএনপির কর্মসূচিতে হামলা, তাবিথ আউয়াল আহত

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২২, ২১:৪৩

রাজধানীর বনানীর কামাল আতার্তুক অ্যাভিনিউ সড়কে বিএনপির মোমবাতি প্রজ্জলন কর্মসূচিতে হামলায় গুরুতর আহত হয়েছেন দলটির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান এবং দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ ১৫-২০ জন নেতা-কর্মী আহত হন। 

তাবিথ আউয়ালকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাইভেট ক্লিনিকে নেওয়া হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা তাবিথ আউয়ালকে হাসপাতালে দেখতে যান। 

বিএনপির পক্ষ থেকে বলা হয়, চাল, ডাল, জ্বালানি তেল ও পরিবহন ভাড়াসহ সকল প্রকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি এবং দলের তিন কর্মী নিহতের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করে বিএনপি। এরই অংশ হিসেবে শনিবার সন্ধ্যার পর ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বনানীর কাকলী থেকে গুলশান দুই নম্বর গোলচত্বর পর্যন্ত এ কর্মসূচি পালন করতে গেলে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা এ কর্মসূচিতে হামলা চালায়।  

আহত তাবিথ আউয়াল। ছবি: সংগৃহীত

হামলায় আহত বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমাদের কর্মসূচি শুরু হওয়ার আগেই রাস্তার অপর পাশে ছাত্রলীগ, যুবলীগ মিছিল করছিল। কিন্তু, যখন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্য প্রায় শেষ পর্যায়ে তখন অপর পাশ থেকে এসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এ হামলায় বহু নেতা-কর্মী আহত হয়েছেন, নারী কর্মীরাও আহত হয়েছেন। এ হামলায় তাবিথ আউয়াল গুরুতরভাবে আহত হয়েছেন। মোমবাতি প্রজ্জলনের মতো এভাবে কোনো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা হতে পারে, তা মাথায়ই আসে না।

আহত তাবিথ আউয়াল।

প্রত্যক্ষদর্শিরা জানায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বনানীর কাকলী মোড়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা বাংলাদেশ ইউএই মৈত্রী কমপ্লেক্সের সামনে জড়ো হয়ে মিছিল করেছেন।

এদিকে বনানী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও স্থানীয় কাউন্সিলর মফিজুর রহমানের নেতৃত্বে আরেকটি মিছিল বনানী কাঁচাবাজারের পাশে কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে অবস্থান নিতে দেখা গেছে। সেখানে বিএনপির সঙ্গে সংঘর্ষ হয় বলে জানা গেছে।

ইত্তেফাক/এএএম