শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

প্রেম ও ভালোবাসার কবিতা নিয়ে প্রকাশের আবৃত্তি

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৩

প্রতিষ্ঠার ৩২ বছরে পা রেখেছে দেশের প্রথম সারির আবৃত্তি দল 'প্রকাশ সাহিত্য সাংস্কৃতিক সংগঠন'। এই উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডল মিলনায়তনে মঞ্চায়ন করে প্রেম ও ভালোবাসার নির্বাচিত কবিতা নিয়ে আবৃত্তি প্রযোজনা 'তোমার সঙ্গে বেঁধেছি আমার প্রাণ' আয়োজন করে শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায়। 

আবৃত্তি শিল্পী ফয়জুল আলম পাপ্পুর নির্দেশনার মঞ্চে প্রকাশ-এর আবৃত্তিশিল্পীরা কবি রবীন্দ্রনাথ ঠাকুরের 'অনন্ত প্রেম', 'স্বপ্ন', কাজী নজরুল ইসলামের 'তোমারে পড়িছে মনে', নির্মলেন্দু গুণের 'এবারই প্রথম তুমি', 'শুধু তোমার জন্য', 'আকাশ সিরিজ', জীবনানন্দ দাশের 'হায় চিল, 'কুড়ি বছর পরে', 'আমি যদি হতাম', 'বনলতা সেন', জসীম উদদীনের 'প্রতিদান', আবুল হাসানের 'যুগসন্ধি' সহ অন্যান্য কবিদের রচিত ২৪টি কবিতার আবৃত্তি পরিবেশন করেন।

আবৃত্তিতে অংশগ্রহণ করেন দোলন রানি, নাজমুন নাহার শিরিন, তুহিন আহমেদ, সুফিয়া মেহেদী সঙ্গীতা, সাদিয়া রহমান লোপা, মাহবুব রিমন, উম্মে ছোলাইম যুথী, সিদরাতুল আফিয়া মোহনা ও ফয়জুল আলম পাপ্পু। 

আবহ সঙ্গীতে ছিলেন শিল্পী ডালিম বড়ুয়া। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক প্রয়াত আবৃত্তিশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান আরিফ-এর স্মৃতির প্রতি উৎসর্গীকৃত দর্শকনন্দিত এই অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত হয় একটি সুদৃশ্য স্মরণিকা। 

ইত্তেফাক/এআই