শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

’বিউটি সার্কাস’ এ অভিনয় নিয়ে অসন্তুষ্ট ফেরদৌস!

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৩

‘এ ধরনের চরিত্রে কখনও অভিনয় করিনি এবং জীবনেও করবো না। আমি সমসময় একটা পজিটিভ ইমেজ নিয়ে পর্দায় এসেছি । শুটিংস্পটে গিয়েও ভেতর থেকে মন বলছিল, কাজটা করা উচিত হচ্ছে না। আবার সিনেমাটির গল্প আর আমার চরিত্রটি বলছে কাজটা করা উচিত। যদিও শেষ পর্যন্ত কাজটি আমি আনন্দ নিয়েই করেছি।’

বিউটি সার্কাস সিনেমায় নেতিবাচক চরিত্রে অভিনয় প্রসঙ্গে কথাগুলো বলেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

আগামী ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে সরকারি অনুদানের এই সিনেমাটি। এ লক্ষ্যে বর্তমানে প্রচারণা নিয়ে বেশ ব্যস্ত আছেন সিনেমাটির শিল্পী-কলাকুশলীরা।

দেশের সিনেমার বর্তমান অবস্থা এবং বিউটি সার্কাস নিয়ে তিনি আরও বলেন, ‘২ যুগ ধরে সিনেমায় কাজ করছি। সিনেমাকে ভালোবাসি বলে এখনও কাজটা করছি। তাই মানুষ যখন বলে, বাংলা সিনেমা ধ্বংস হয়ে গেছে বা যাচ্ছে তখন বুকটা কেঁপে ওঠে। মেনে নিতে পারি না। সার্কাস, যাত্রা আমাদের মূল সংস্কৃতির বড় একটা অংশ হওয়ার পরও দিনদিন হারিয়ে যাচ্ছে। সেই হারিয়ে যেতে বসা সংস্কৃতি নিয়ে যেমন বিউটি সার্কাস নির্মিত হয়েছে তেমনি সিনেমাটাও হারিয়ে যাওয়ার আগে , এটার নানা বিষয় ধরে সিনেমা বানানোর সময় এসেছে।'

ফেরদৌস আহমেদ। ছবি: সংগৃহীত

সস্প্রতি মুক্তি পাওয়া বেশ কয়েকটি সিনেমা দর্শকদের হলমুখী করেছে। সেই জায়গা থেকে নিজের সিনেমার প্রত্যাশার কথা জানতে চাইলে ফেরদৌস আরও বলেন, ‘দর্শকরা SERS HONAN IN ভালো সিনেমা দেখতে চায়। সেটা ‘পরাণ’, ‘ হাওয়া’, ‘বীরত্ব প্রমাণ করেছে। আমার বিশ্বাস বিউটি সার্কাসও একই কারণে মানুষ দেখবেন।

উল্লেখ্য, মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ সিনেমাটিতে ফেরদৌস ছাড়া আরও অভিনয় করেছেন জয় আহসান, এবিএম সুমন, কণ্ঠশিল্পী সুমিসহ অনেকে।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন