বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অর্থাভাবে বিশ্বকাপের আগেই মুডিকে ছাড়লো শ্রীলঙ্কা

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪২

অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন  টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই  ক্রিকেট ডিরেক্টর টম মুডির সঙ্গে সর্ম্পক ছিন্ন করলো শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত  রিপোর্টে বলা হয়েছে, এসএলসির খরচ বহনে সক্ষমতা  না থাকায়  মুডিকে ছেড়ে দেওয়া হয়েছে।

এসএলসির পক্ষ থেকে জানানো হয়েছে, তিন বছরের চুক্তি থাকলেও দুই পক্ষের সমঝোতার ভিত্তিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত বছরের ফেব্রুয়ারিতে ক্রিকেট  ডিরেক্টর হিসেবে  শ্রীলঙ্কার বোর্ডে যুক্ত করা হয় মুডিকে। এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপে দলের পারফরম্যান্সে উন্নতি করা ও দেখভালের দায়িত্ব ছিলো মুডির। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সরিয়ে দেওয়া হল তাকে।

এসএলসির সচিব মোহন ডি’সিলভা সংবাদ সংস্থাকে  এএফপিকে জানিয়েছেন, মুডির সঙ্গে মৌখিকভাবে সম্পর্ক শেষ করা হয়েছে।

সংবাদ মাধ্যমের সূত্রের খবর, মুডিকে রাখতে যে খরচ হচ্ছিলো বোর্ডর তা আর বহন করা সম্ভব হচ্ছে না। বছরে ১০০ দিন শ্রীলঙ্কায় থাকার জন্য প্রতিদিন ১৮৫০ ডলার করে নিতেন মুডি। যাতায়াত এবং থাকা-খাওয়ার খরচ আলাদা ছিল। শ্রীলঙ্কার বর্তমান আর্থিক পরিস্থিতি মোটেও ভালো নয়। তাই মুডিকে ধরে রাখাটা কঠিন হচ্ছে বোর্ডের।

মুডিকে ছাড়লেও, ঐ পদের জন্য এমন একজনকে চাইছে বোর্ড, যে কিনা শ্রীলঙ্কায় থাকতে পারবে এবং ক্রিকেট দলকে বেশি সময় দিবে। তাই এই পদে দেশেরই কোনও সাবেক ক্রিকেটারকে নিয়োগের সম্ভাবনা উজ্জল।

ইত্তেফাক/এসএস