সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৮

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ১৮:২২

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৮ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে ভাঙচুর করা হয়েছে উদ্ভিদবিজ্ঞান বিভাগের একটি কক্ষ।

আহতরা হলেন, সাফায়েত হোসেন রাজু (গণিত চতুর্থ বর্ষ), হামিম রাফসান (এইচএসসি দ্বিতীয় বর্ষ), জাহেদুল অভি (ইসলামের ইতিহাস দ্বিতীয় বর্ষ), ওয়াহিদুল রহমান সুজন (স্নাতক তৃতীয় বর্ষ), আলিফ জাবেদ (ইতিহাস প্রথম বর্ষ), জিয়াউদ্দিন আরমান (সমাজবিজ্ঞান মাস্টার্স), নাঈম আসিফ (ইতিহাস মাস্টার্স) ও মোহাম্মদ মনির (ইতিহাস চতুর্থ বর্ষ)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কলেজের ছাত্রলীগের বিভিন্ন অনুষ্ঠান আয়োজন নিয়ে ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের অনুসারী দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। এই বিরোধের সূত্র ধরে বেলা সাড়ে ১১টায় মূল ভবনের সামনে এক শিক্ষার্থীকে মারধর করে প্রতিপক্ষ। এরপর দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা শুরু হয়। পরে পুলিশ গিয়ে দুই পক্ষকে সরিয়ে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

চকবাজার থানার ওসি মনজুর কাদের জানান, কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। পুলিশ ক্যাম্পাসে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। তবে কাউকে আটক করা হয়নি।

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বলেন, ‘সভাপতির নেতৃত্বে তার অনুসারীদের ওপর হামলা চালানো হয়েছে। পরে তার পক্ষের ছেলেরা গিয়ে হামলা প্রতিহত করে। বেলা সাড়ে ১১টায় কলেজের মূল ভবনের কাছে ইতিহাস বিভাগ মাস্টার্সের শিক্ষার্থী জিয়া উদ্দিন আরমানকে মারধর করে সভাপতির অনুসারীরা। এ সময় জিয়া উদ্ভিদ বিজ্ঞান বিভাগে গিয়ে আশ্রয় নিলে সেখানেও তাকে মারধর করা হয়। হামলাকারীরা বিভাগের একটি কক্ষ ভাঙচুর করে বলেও জানান সাধারণ সম্পাদক সবুজ।’

কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, ‘চকবাজার এলাকার বহিরাগত সন্ত্রাসীদের নেতৃত্বে ক্যাম্পাসে অপরাধমূলক কর্মকাণ্ড শুরু করেছে একটি গ্রুপ। স্থানীয়দের প্রভাব দেখিয়ে তারা সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করার অপচেষ্টা চালায়। সাধারণ শিক্ষার্থীরা এর প্রতিবাদ করলে বহিরাগতরা সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।’ এতে ৬ জন আহত হয়েছে বলে জানান তিনি।

ইত্তেফাক/এএএম