সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যেখানেই বিএনপি-জামাতের অরাজকতা, সেখানেই প্রতিরোধ: যুবলীগ

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ২২:১২

আন্দোলনের নামে বিএনপি-জামায়াত গোষ্ঠী দেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায় বলে মন্তব্য করেছেন যুবলীগের নেতারা। এছাড়াও বিএনপি-জামায়াত অরাজকতার চেষ্টা করলে তাদের প্রতিরোধের ঘোষণা দেন তারা।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ আয়োজিত পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশে এসব কথা বলেন যুবলীগের নেতারা। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল। মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের সঞ্চালনায় সংগঠনের নেতারা বলেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াত যেখানে অরাজকতার চেষ্টা করবে সেখানেই তাদের প্রতিরোধ করবে যুবলীগ। তারা আন্দোলনের নামে পেট্রল বোমা দিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল। তারা দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল। বিএনপি-জামায়াত আবারও আন্দোলনের নামে মানুষকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বাংলাদেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

যুবলীগ নেতারা বলেন, বিএনপি-জামায়াত গোষ্ঠী আন্দোলনের নামে বাংলাদেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। যুবলীগের নেতাকর্মী সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে দেশবিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করবে।

তারা আরও বলেন, লন্ডন থেকে তারেক রহমান ‘টেকব্যাক বাংলাদেশ’ নামে আবারও বাংলাদেশকে পাকিস্তানে ফিরিয়ে নিতে চায়! বিএনপি-জামায়াত চক্র যেখানেই নৈরাজ্য সৃষ্টি করবে, রাজপথেই তাদের বিরুদ্ধে ‘খেলা হবে’।

এদিকে, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার সঞ্চালনায় মুগদায় পৃথক আরেক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে যুবলীগের কেন্দ্রীয় নেতারা বলেন, বিএনপি-জামায়াত কোনো আঘাত হানার চেষ্টা করলে যুবলীগের প্রত্যেকটি নেতাকর্মী রাজপথেই তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।

পৃথক দুই বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, কার্যনির্বাহী সদস্য ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আশিকুর রহমান শান্ত, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সফেদ আশফাক তুহিন, উপ-তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মো, মিছির আলী, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাশেদুল হাসান সুপ্ত, উপ-শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক খালিদ আল মামুন টুকু, কার্যনির্বাহী সদস্য শহিদুল ইসলাম লাকি, ড. রায়হান রিজভী প্রমুখ।

ইত্তেফাক/জেডএইচডি