বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘সিনেমাটি সুন্দরবনের সৌন্দর্য বিশ্বের বুকে তুলে ধরবে’

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ২২:৩১

র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’। ২৩ সেপ্টেম্বর সারাদেশে সিনেমা হলে এটি মুক্তি পাবে। এ উপলক্ষে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে প্রিমিয়ার শো’র আয়োজন করা হয়।

শ্রাবণ্য তৌহিদার উপস্থাপনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার। বিশেষ অতিথি ছিলেন পুলিশের মহাপরিদর্শক আইজিপি বেনজীর আহমেদ, র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ বিনোদন জগতের আরও অনেকে।

ছবি: সংগৃহীত

র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রটি বাংলাদেশের চলচ্চিত্রাঙ্গনে মাইলফলক হয়ে থাকবে। সুন্দরবনের অনন্য সৌন্দর্য বিশ্বের বুকে তুলে ধরবে এ চলচ্চিত্র। র‌্যাব ফোর্সের দুঃসাহসিক অভিযানকে দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে র‌্যাব ওয়েলফেয়ার সোসাইটির ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

ছবি: সংগৃহীত

উপমন্ত্রী হাবিবুন নাহার বলেন, ‘সুন্দরবন আমাদের কাছে অন্যরকম এক অনুভূতি। এই সুন্দরবন যেমন সুন্দর তেমনি ভয়ঙ্কর। একটা সময় ছিল যখন দস্যুদের কারণে সুন্দরবন আরও বেশি ভয়ঙ্কর ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেয়েছিলেন বলেই সুন্দরবন দস্যুমুক্ত হয়েছে। তার নির্দেশনায়, স্বরাষ্ট্রমন্ত্রীর তত্ত্বাবধায়নে র‌্যাব অভিযানে সুন্দরবন দস্যুমুক্ত হয়েছে। সেই সকল অভিযান নিয়েই নির্মাণ করা হয়েছে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা। এই সিনেমার মাধ্যমে দর্শকরা র‌্যাবের অভিযান সম্পর্কে কিছুটা ধারণা পাবে। এমন একটি কাজ করার জন্য র‌্যাবকে ধন্যবাদ।’

র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লি. প্রযোজিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। এতে বিভিন্ন নুসরাত ফারিয়া ছাড়াও চরিত্রে অভিনয় করছেন রিয়াজ, সিয়াম, রোশান, দর্শণা বণিক, সামিনা বাশার, শতাব্দী ওয়াদুদ, মনির খান শিমুল, তাসকিন রহমান, মনোজ প্রামানিক, দীপু ইমাম, এহসানুর রহমান প্রমুখ।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন