বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মানব পাচারকারির আস্তানা থেকে মালয়েশিয়াগামি ১৫ বাংলাদেশি উদ্ধার  

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ১২:১২

কক্সবাজারের টেকনাফে সংঘবদ্ধ মানব পাচারকারি দলের আস্তানায় হানা দিয়ে মালয়েশিয়ায় পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা ১৫ বাংলাদেশিকে যৌথভাবে উদ্ধার করেছে বিজিবি ও পুলিশ। 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাত ৯টায় ২ বিজিবি ব্যাটালিয়ন ও পুলিশের যৌথ অভিযানের বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

বর্ডার গার্ড বাংলাদেশ টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, নিজস্ব গোয়েন্দা সংবাদে খবর আসে, টেকনাফ পৌরসভা নাইট্যংপাড়া মৃত নজির আহমদের ছেলে জামাল হোসেন (৫৫) এর বাড়িতে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে ১৫ জন বাংলাদেশি নাগরিক নিয়ে এসে সেখানে জড়ো করে রাখা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে ২০ সেপ্টেম্বর রাত ৯টার দিকে বিজিবি ও পুলিশের যৌথ টহলদল কর্তৃক উক্ত বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে জামাল হোসেনের বাড়ি থেকে মালয়েশিয়ায় গমনেচ্ছুক ১৫ জন বাংলাদেশি নাগরিককে উদ্ধার করা হয়। 

এছাড়াও উদ্ধারকৃত মালযেশিয়ায় গমনেচ্ছুক বাংলাদেশিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, মানবপাচারকারি জামাল হোসেন ও টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার মৃত সৈয়দ হোসেনের ছেলে মো. ইউসুফ (৩০), একই এলাকার সৈয়দুল ইসলামের ছেলে কবির হোসেন (২৫), নজির আহমেদের ছেলে মো. ইলিয়াস (৩০) ও হোসেন আহমদের ছেলে ইব্রাহিম (৪০) জড়িত ছিল।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, পুলিশ ও বিজিবির যৌথ অভিযানে ১৫ জন মালয়েশিয়ায় গমনেচ্ছুক বাংলাদেশীদের সংঘবদ্ধ মানব পাচারকারীদের আস্তানা থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

ইত্তেফাক/এআই