বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শিক্ষার্থীর আত্মহত্যার জেরে উত্তাল পাঞ্জাবের বিশ্ববিদ্যালয়

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৩

শিক্ষার্থীর আত্মহত্যার জেরে উত্তাল ভারতের পাঞ্জাবের একটি বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা গভীর রাতে ক্যাম্পাসে এই বিক্ষোভ শুরু করেন। সুষ্ঠু তদন্তের দাবিতে এই বিক্ষোভ শুরু হয় বলে জানান তারা। সূত্র এনডিটিভি।

প্রতিবেদনে জানা যায়, পাঞ্জাবের ফাগওয়ারার লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটিতে এ নিয়ে পরপর দুই শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা ঘটলো। কিছুদিন আগেই বিশ্ববিদ্যালয়টির আরেক শিক্ষার্থী আত্মহত্যা করেন।

স্থানীয় পুলিশ জানায়, ২১ বছর বয়সী অগ্নি এস দিলীপ নামের এক ছাত্র হোস্টেলে তার নিজের কক্ষেই ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন। রেখে যাওয়া সুইসাইড নোটের পরিপ্রেক্ষিতে পুলিশ জানায়, ব্যক্তিগত কারণে আত্মহত্যা করেন দিলীপ।

ফাগওয়ারা পুলিশ জানায়, প্রাথমিকভাবে ছাত্রটির ব্যক্তিগত কিছু সমস্যা ছিল বলে জানা গেছে। লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ জানায়, প্রাথমিক তদন্ত ও সুইসাইড নোটের সব বিষয়বস্তু ওই ছাত্রের ব্যক্তিগত সমস্যার দিকে ইঙ্গিত করে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আরও তদন্তের জন্য পূর্ণ সহায়তা করতে প্রস্তুত বলেও জানানো হয়।

বিক্ষোভ করা শিক্ষার্থীদের দাবি, এর আগের আত্মহত্যার ঘটনাটি ধামাচাপা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাই দুটি ঘটনারই সুষ্ঠু তদন্তের দাবিতে এই আন্দোলন তাদের।  

ইত্তেফাক/ডিএস/এসসি