শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চ্যাম্পিয়নদের বরণ করার অপেক্ষায় বাফুফে

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৫:০১

ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ইতিহাস গড়া বাংলাদেশ ফুটবল দল আজ বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে দেশে পৌঁছেছে। তাদের বর্ণাঢ্য অভ্যর্থনা জানাতে বিমানবন্দর থেকে শুরু হয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) পর্যন্ত রয়েছে নানা আয়োজন রয়েছে। সাফজয়ী সাবিনা-সানজিদা-কৃষ্ণাদের বরণ করতে প্রস্তুত বাফুফে।

এখানকার কর্মকর্তারা জানিয়েছেন, বাংলাদেশ দল এই বাফুফে থেকেই আজ এই পর্যায়ে পৌঁছেছে। সে কারণে এটি তাদের ঘরের মতো বলা যায়। বিমানবন্দর থেকে বাঘিনীদের বরণ শুরু হবে, যা শেষ হবে বাফুফেতে এসে। শিরোপা নিয়ে চিরচেনা এই ভবনে উঠবেন তারা। এজন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে আগেই।

জানা গেছে, বাফুফে ভবনে পৌঁছানোর পর দলকে বরণ করে নেবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। শুরুতে মেয়েদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানাবেন তিনি। তারপর এখানে থাকবে রিফ্রেশমেন্ট, থাকবে ফটোসেশন।

এর আগে, দুপুর ১ টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সাফজয়ী দলকে বহন করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি। দুপুর ১২টা ১৫  মিনিটে কাঠমুন্ডু থেকে দেশের উদ্দেশ্যে উড়াল দেয় সানজিদাদের বহনকারী বাংলাদেশ বিমানের বিজি ৩৭২ ফ্লাইটটি।

বিমানবন্দরে নেমেই অধিনায়ক সাবিনা খাতুনকে দিয়ে কেক কেটে সোনার মেয়েদের বরণ করে নেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মিষ্টি আর ফুলের শুভেচ্ছার সঙ্গে বরণ করা হয় সানজিদাদের।

দলের কোচ গোলাম রব্বানী ছোটন আর বাফুফের নারী উইংইয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণকেও শুভেচ্ছা জানানো হয় এসময়। 

এসময় বিমানবন্দরে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয় ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা। এরপর সেখানেই রয়েছে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন।

ইত্তেফাক/কেকে