বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মুন্সীগঞ্জে পুলিশ বিনা উস্কানিতে গুলি চালিয়েছে: রিজভী

রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল 

আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ২২:০৫

মুন্সীগঞ্জে দলীয় নেতাকর্মীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে রাজধানীতে  বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলটি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়।

বিক্ষোভ মিছিল থেকে সরকারবিরোধী নানা শ্লোগান দেন নেতাকর্মীরা। এরপর নাইটেঙ্গেল মোড় ঘুরে কার্যালয়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু, সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

পরে কেন্দ্রীয় কার্যালয়ে রুহুল কবির রিজভী বলেন, ‘বাংলাদেশ এখন বধ্যভূমি। বিএনপি নেতাকর্মীদের হত্যা করা যেন ওদের খেলায় পরিণত হয়েছে। এই খেলার কথা তারা কয়েকদিন আগে থেকে ঘোষণা দিয়ে আসছে। সেটার প্রতিফলন দেশব্যাপী দেখা যাচ্ছে।’ রিজভী অভিযোগ করেন, ‘মুন্সিগঞ্জ শহরের মুক্তারপুরে সদর উপজেলা বিএনপি’র সমাবেশে জনগণ ও নেতাকর্মীরা জমায়েত দেখে বিনা উস্কানিতে পুলিশ হামলা চালিয়েছে।’ পুলিশের গুলিতে শতাধিক নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন বলেও অভিযোগ করেন তিনি। এদের মধ্যে গুলিবিদ্ধ বিএনপি নেতা শাওন, যুবদল নেতা জাহাঙ্গীর, ছাত্রদল নেতা তারিক, বিএনপি কর্মী শিপন, তপন, রুবেল, সোহেল, হাফিজুল, হাসান গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রিজভী বলেন, আজকেই (বুধবার) তথ্যমন্ত্রী বলেছেন ‘বিএনপি’র সব সমাবেশ প্রতিহত করা হবে।’ এর আগে সরকারের শীর্ষ পর্যায়ে থেকে বিএনপি’র কর্মসূচি প্রতিহতের ঘোষণা দেয়া হয়েছিল। সুতরাং ঘোষণা দিয়েই বিএনপি নেতাকর্মীদেরকে হত্যাযজ্ঞে মেতে উঠেছে সরকার। গুলি করে, হত্যা করে, হামলা করে প্রতিবাদী কণ্ঠরোধ করা যাবে না, সরকারের পতন ঠেকানো যাবে না বলে মন্তব্য করেন রিজভী।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, বেনজীর আহমেদ টিটো, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ,মুন্সীগঞ্জ জেলা বিএনপির সেক্রেটারি কামরুজ্জামান রতনসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

ইত্তেফাক/এসসি