রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সুসময়ে মাহি

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৭

ক্যারিয়ারের এক দশক পার করছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। বছর দশেক আগে ‘ভালোবাসার রঙ’ ছবির মাধ্যমে তার রুপালি পর্দায় অভিষেক। তিনি ঢাকাই ছবির চাহিদাসম্পন্ন নায়িকা। ক্যারিয়ারের এ পর্যায়ে এসে তৃপ্ত মাহি।

তাই তো বলেন, ‘এখন অব্দি যা পেয়েছি। কখনো প্রত্যাশা করিনি। এখন মনে হয়, যা পাওয়ার কথা তার চেয়ে বেশি আল্লাহ আমাকে দিয়েছেন।’

সম্প্রতি মুক্তি পায় মাহি অভিনীত ছবি ‘লাইভ’। ছবিটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। এ ছবিতে মাহির বিপরীতে আছেন সাইমন সাদিক।

মাহিয়া মাহি

ছবিটি নিয়ে তিনি বলেন, ‘ছবিটির ভালো সাড়া পাচ্ছি । ছবিতে অভিনয়ের জন্য সংশ্লিষ্টরা প্রশংসিত হচ্ছেন। আমি নিজেও এ ধরনের ছবিতে অভিনয় করতে পেরে তৃপ্ত।’

আসছে ৭ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে মাহি অভিনীত মোস্তাফিজুর রহমান মানিকের ‘যাও বলো তারে’ । এ ছবিতে তার বিপরীতে আছেন আদর আজাদ ও শিপন মিত্র।

ছবিটি প্রসঙ্গে মাহি জানান, “এ সময়কার ছবিগুলো নিয়ে অনেকে অনেক কথা বলেন। তবে কিছু কাজ থাকে, ইচ্ছে থাকলেও সব বলতে পারি না। অনুভূতি প্রকাশ করা যায় না। ‘যাও পাখি বলো তারে’ ছবির প্রতিটি চরিত্রে সংশ্লিষ্ট অভিনয়শিল্পীরা চমৎকার অভিনয় করেছেন। প্রতিটি দৃশ্য দেখে কেঁদেছি । এ ছবিতে শুধু অভিনয় করিনি। চরিত্রের মাঝে মিশে গেছি। শুটিংয়ে এতো মজা, এতো আনন্দ নিয়ে কখনো কোনো সিনেমায় কাজ করিনি।”

মাহিয়া মাহি

জানা গেছে , ‘যাও পাখি বলো তারে’ ছবির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। ছবিটি প্রযোজনা করেছে ক্লিওপেট্রা ফিল্মস। 

এদিকে মা হতে চলেছেন মাহি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই জানান দিয়েছেন সে কথা। জীবনের এ সময়টা উপভোগ করছেন তিনি। নিজের প্রতি রাখছেন বিশেষ খেয়াল। তাই তো নতুন কোনো শুটিংয়ে অংশ নিচ্ছেন না। বড়জোর সিনেমার প্রচারণায় সময় দিচ্ছেন। পাশাপাশি সামলাচ্ছেন সংসার ও ব্যবসা। আবার ঠিক করে রেখেছেন অনাগত সন্তানের নামও । সরকারের মেয়ে হলে রাখবেন ফারিশতা, ছেলে হলে কী রাখবেন, এখনো ঠিক করেননি তিনি। 

গত রোজায় গাজীপুরে স্বামী রকিব সরকারের সাথে নতুন রেস্তোরাঁ খুলেছেন এ নায়িকা। যার নাম ‘ফরিশতা’। অভিনয়, ব্যবসা, সংসার— এতো কিছু সামলাচ্ছেন কী করে ? 

মাহিয়া মাহি

মাহির ভাষ্যমতে, আমি মুহূর্তটাকে উপভোগ করার চেষ্টা করি। এখন কোনো কাজ করছি না। রাকিব সব করে। ব্যবসা ও সংসারের সব কিছু সে দেখভাল করছে। আমি মাতৃত্ব উপভোগ করছি। তাছাড়া সংসার ও অভিনয় আলাদা জিনিস। সামলে নিতে পারলে সহজ, না হয় কঠিন।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন