সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শাপলার কণ্ঠে ‘আগমনী আলো’

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২২, ১৫:২০

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গা পূজাকে সামনে রেখে ইতোমধ্যে ভিন্ন আমেজ বইতে শুরু করেছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবী দুর্গার আগমনী বার্তা। দুর্গা মন্দিরে প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করছে দেবীকে স্বরূপ দান করতে।

উৎসবকে ঘিরে দেবী দুর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনাগুলো সংক্ষিপ্ত পৌরাণিক কাহিনী রং তুলি আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে। তবে দুর্গা পূজার আগেই পূজা পূজা গন্ধ যে শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে সেই পূজোয় ঘেরা আমেজে। 

শাপলা পাল। ছবি: সংগৃহীত

প্রায় শত বছর আগে থেকে ‘আগমনী গান’র প্রচলন। বীরেন্দ্র ভদ্রের চণ্ডী পাঠের মাঝখানে সুপ্রিতি ঘোষের কণ্ঠে এই গানটি খুবই পরিচিত ও জনপ্রিয় একটি গান। এবারের পূজায় জনপ্রিয় এ গানটিকে নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিও আকারে প্রকাশ করা হচ্ছে। গানের বৈশিষ্ট্য ফুটিয়ে তুলে এতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের সারা জাগানো কণ্ঠশিল্পী শাপলা পাল।

গানটি নতুন করে মিউজিক করেছেন হালের জনপ্রিয় কম্পোজার মানির উদ্দিন। সেই সাথে গানটির মিউজিক ভিডিও সম্পাদনার কাজ করছে পানপাতা টিম।

ছবি: সংগৃহীত

শাপলা বলেন, দেবী পক্ষের সূচনা, মহালয়ার দিনে গানটি শিল্পীর নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে দর্শকদের জন্য উন্মুক্ত করা হবে। বহুল প্রচলিত এই গানটি নতুন রূপে দর্শকদের মন আকৃষ্ট করতে পারবে।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন