শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাতিসংঘে এবারও বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৪

অন্যান্যবারের মতো এবারও জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকাল ৪টা থেকে বিকেল সাড়ে ৫টার মধ্যে (বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ২টা থেকে রাত সাড়ে ৩টা) প্রধানমন্ত্রীর ভাষণের সময় নির্ধারণ করা হয়েছে বলে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের প্রেস উইং জানিয়েছে। 

এছাড়া শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে প্রবাসীদের দেওয়া নাগরিক সংবর্ধনায় ভার্চুয়াল যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এই সংবর্ধনার আয়োজন করেছে। 

রোববার (২৫ সেপ্টেম্বর) ওয়াশিংটন ডিসির উদ্দেশে নিউইয়র্ক ছেড়ে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১ অক্টোবর পর্যন্ত তিনি ওয়াশিংটন ডিসিতে অবস্থান করবেন। এসময় সেখানে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন তিনি। 

প্রেস উইং সূত্রে জানা গেছে, প্রতিবারের মতো এবারও প্রধানমন্ত্রী বাংলায় বক্তৃতা দেবেন। প্রধানমন্ত্রী তার বক্তব্যে ইউক্রেন-রাশিয়া যুদ্ধে টেকসই সমাধানের বিষয়ে প্রধানমন্ত্রী নিজস্ব মতামত তুলে ধরবেন। এছাড়া টিকা ও প্রতিষেধকের ন্যায্য বণ্টন, রোহিঙ্গা সংকটের সুষ্ঠু সমাধান, নিরাপদ অভিবাসন, জলবায়ূ ন্যায়বিচার প্রতিষ্ঠার বিষয়ে গুরুত্বারোপ করবেন প্রধানমন্ত্রী। 

ইত্তেফাক/কেকে