সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২২, ২৩:৫৪

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) সংসদীয় আসনের উপ-নির্বাচনের প্রতিদ্ব›দ্বী পাঁচজন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) গাইবান্ধা জেলা নির্বাচন অফিসে প্রতীক বরাদ্দ করেন এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: সাইফুল ইসলাম।

এরমধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: মাহমুদ হাসান রিপনকে নৌকা, জাতীয় পার্টির প্রার্থী এ এইচ এম গোলাম শহীদ রঞ্জুকে লাঙ্গল, বিকল্প ধারা মনোনীত প্রার্থী মো: জাহাঙ্গীর আলমকে কুলা এবং স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদকে আপেল ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো: মাহাবুবুর রহমানকে ট্রাক প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এদিকে শুক্রবার উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়েই প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় নেমে পড়েন। তারা শুক্রবার বিকালে জেলা শহর থেকে এলাকায় ফেরার পথেই জনসংযোগ শুরু করেন। এসময় প্রার্থীদের কর্মী-সমর্থকরা স্ব স্ব প্রতীকে ভোট চেয়ে শ্লোগান দেন। তারা মনোনয়নপত্র দাখিলের পর থেকে ভোট ও দোয়া চেয়ে আসছিলেন। শুক্রবার থেকে তারা প্রতীকে ভোট চাওয়া শুরু করেন।

এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান শুক্রবার বিকেলে নৌকার পক্ষে ফুলছড়ি উপজেলার নাপিতেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভা করেন। সভায় তিনি বলেন, নৌকা উন্নয়নের প্রতীক। তিনি নির্বাচিত হলে গাইবান্ধার বালাসি থেকে জামালপুরের বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ এবং দুই উপজেলার নদী ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা নিবেন।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: মাহমুদ হাসান

জাপার প্রার্থী গোলাম শহীদ শুক্রবার বিকেলে ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া, মদনেরপাড়া, সৈয়দপুর, একাডেমি এলাকায় লাঙ্গলের পক্ষে একাধিক পথসভা করেন। তিনি বলেন, লাঙ্গল প্রয়াত এরশাদের প্রতীক। এ উপ-নির্বাচনে ভোটাররা এই প্রতীককে বিজয়ী করবেন বলে তিনি আশাবাদি।

স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান সাঘাটা উপজেলার ইটাকুড়ি, মুন্সিরহাট, উল্যা ভরতখালি এলাকায় আপেল প্রতীকের পক্ষে পথসভা করেন। বিকল্পধারা মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম সাঘাটা উপজেলার বাজিতনগর এলাকায় কুলা প্রতীকের পক্ষে এবং আরেক স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবুর রহমান একই উপজেলার মুক্তিনগর এলাকায় ট্রাক প্রতীকের পক্ষে পথসভা করেন।

প্রসঙ্গত. আগামী ১২ অক্টোবর এই আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। এই উপ-নির্বাচনে ৩ জন দলীয় ও ২ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট পাঁচজন প্রার্থী রয়েছেন। এ আসনে মোট ভোটার তিন লাখ ৩৯ হাজার ৭৪৩ জন।

ইত্তেফাক/এএইচপি