শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বেনাপোল চেকপোস্টে ডলারসহ ২ পাসপোর্ট যাত্রী আটক 

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১১:০৩

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ১ লাখ ৭০ হাজার আমেরিকান (ইউএস) ডলারসহ ২ পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা। শুক্রবার বিকালে (২৩ সেপ্টেম্বর) বেনাপোল চেকপোস্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। বেনাপোল কাস্টম হাউজের শুল্ক দফতরের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। 

আটকৃতরা হলেন, মুন্সীগঞ্জ জেলার কমলঘাট এলাকার শাহ আলমের ছেলে সাগর হোসেন (৪২), একই জেলার পাচগাও গ্রামের টঙ্গিবাড়ী এলাকার আমজাদ হোসেনের ছেলে জসিম ঢালী (৩৩)।

বেনাপোল কাস্টম হাউজের শুল্ক দফতরের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী বলেন, শুক্রবার রাতে জানতে পারি, দুইজন পাসপোর্টধারী যাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ ইউএস ডলার নিয়ে ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে কাস্টমস এলাকা পার হয়ে বাংলাদেশে আসছে। এ সময় যাত্রী জসিম ও সাগর কাস্টমসের তল্লাশী চৌকিতে আসলে তাদের লাগেজ শুল্ক গোয়েন্দার সদস্যরা তল্লাশী করে। এ সময় জসিম ও সাগরকে কৌশলে লুকিয়ে আনা ১ লাখ ৭০ হাজার ইউএস ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা ও দুটি মোবাইলফোনসহ আটক করা হয়। জব্দকৃত ডলারসহ তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

ইত্তেফাক/এআই