শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কৃষ্ণাদের চুরি যাওয়া টাকা দিলো বাফুফে

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৪

সাফের শিরোপা জিতে দেশে ফিরেই নিজেদের ব্যাগ থেকে থেকে ডলারসহ অন্যান্য সামগ্রী চুরি যাওয়ার মতো বিব্রতকর অবস্থায় পড়তে হয়েছিলো কৃষ্ণা-শামসুন্নহারদের। চুরি যাওয়া সেই অর্থ বা চোর শনাক্ত করা সম্ভব হয়নি। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে চুরির সমপরিমাণ অর্থ বুঝিয়ে দেওয়া হয়েছে কৃষ্ণাদের। 

কৃষ্ণা রানী সরকারকে দেড় লাখ আর শামসুন্নাহারকে এক লাখ টাকা দেওয়া হয়েছে। আর মিডফিল্ডার সানজিদাকে দেওয়া হয়েছে আইফোন ১৩ প্রো ম্যাক্স। গণমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করা হয়েছে বাফুফের মিডিয়া উইংয়ের পক্ষ থেকে। 

বাফুফের মিডিয়া এক্সিকিউটিভ খালিদ মাহমুদ নাওমি গণমাধ্যমকে জানান, ‘ওদের (ফুটবলার) ক্ষতিপূরণ বুঝিয়ে দেওয়া হয়েছে। শুধু হারানো টাকাই নয়, তার তিন-চারগুণ বেশি দেওয়া হয়েছে। কৃষ্ণা-সানজিদার হারিয়েছে ৯০০ ডলার ও ৫০ হাজার টাকা। বিপরীতে কৃষ্ণাকে দেওয়া হয় দেড় লাখ টাকা আর আইফোন থার্টিন প্রো ম্যাক্স। শামসুন্নাহারের হারিয়েছে ৫০ হাজার টাকা, তাকে দেওয়া হয়েছে ১ লাখ টাকা।’

জানা যায়, কৃষ্ণার ৯০০ ডলার হারিয়েছিল, তাকে হারানো অর্থের চেয়ে বেশি দেওয়া হয়েছে। মিডফিল্ডার সানজিদা আক্তারের অর্থ ছিল কৃষ্ণার সঙ্গে, যা দিয়ে সে একটি আইফোন কিনতে চেয়েছিলেন। এজন্য সানজিদাকে দেওয়া হয়েছে আইফোন ১৩ প্রো ম্যাক্স।

এছাড়া ডিফেন্ডার শামসুন্নাহারের হারিয়েছিল ৪০০ ডলার। তাকেও দেওয়া হয়েছে ১ লাখ টাকা। যা হারানো টাকার পরিমাণের প্রায় দ্বিগুণ। 

চুরি যাওয়া অর্থ ফেরত পাওয়া না গেলে তা বাফুফের পক্ষ থেকে মেয়েদের দেওয়া হবে বলে আগেই জানিয়েছিলেন বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যহান মাহফুজা আক্তার কিরণ।

দেশে ফিরে রাজসিক সংবর্ধনা শেষে বাফুফে ভবনে ফিরে রাতে ফুটবলাররা যখন লাগেজ হাতে পান তখন লাগেজ থেকে চুরির বিষয়টি সামনে আসে। কৃষ্ণা ও সামসুন্নাহারের লাগেজ থেকে প্রায় ১৩০০ ডলার চুরি যাওয়া সহ দলের অন্য অনেকের লাগেজের তালাও ভাঙ্গা অবস্থায় পাওয়া যায়। 

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন