শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিশ্বম্ভরপুরে ব্র্যাক শিক্ষাতরীর কার্যক্রম শুরু

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫৯

বিশ্বম্ভরপুরে ব্র্যাক শিক্ষা কর্মসূচির উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মূল্যবোধ, গণিত ও বিজ্ঞান বিষয়ে আগ্রহ সৃষ্টির লক্ষে আনুষ্ঠানিক ভাবে শিক্ষাতরী উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে উপজেলা প্রশাসন প্রাঙ্গণে হাওর বিলাস সংলগ্ন করচার হাওর পাড় জলাশয়ে শিক্ষা তরী, মূল্যবোধ তরী, গণিত তরী ও বিজ্ঞান তরী উদ্বোধন করা হয়।

ব্র্যাক শিক্ষা কর্মসূচির প্রধান প্রফুল্ল চন্দ্র বর্মনের সভাপতিত্বে ও ব্র্যাক শিক্ষা কর্মসূচির ম্যানেজার প্রসেনজিৎ বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সফর উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, জেলা শিশু বিষয়ক কর্মকতার্ বাদল চন্দ্র বর্মন, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো. মাহমুদুল হাসান। প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন ব্র্যাক এডুকেশন স্কিল্স ডেভেলপমেন্ট অ্যান্ড মাইগ্রেশনের পরিচালক সাফি রহমান খান, ব্র্যাক সুনামগঞ্জ উপজেলা ম্যানেজার মানসী রায়, ব্র্যাক বিশ্বম্ভরপুর প্রজেক্ট ম্যানেজার প্রদীপ কুমার রায় প্রমুখ।

জানা যায়, শিক্ষাতরীগুলো তাহিরপুর থেকে হবিগঞ্জ, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, মুন্সিগঞ্জ, নারায়নগঞ্জ, চাঁদপুর, শরিয়তপুর, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, বরিশাল সহ বিভিন্ন জেলায় যাবে। এছাড়াও নিকটবর্তী উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের কাছাকাছি স্থানে একটি নিদিষ্ট সময়ের জন্য অবস্থান করে শিক্ষা বিস্তারে সহায়তা করবে।

ইত্তেফাক/এসটিএম