বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি যাওয়া মালামালসহ গ্রেফতার ৬

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৮

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের চুরি হওয়া মালামালসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ এর একটি অভিযানিক দল। শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে  বটিয়াঘাটা উপজেলার কাতিয়ানাংলা স্লুইসগেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া ১ হাজার ২০০ কেজি লোহার পাইপ উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন মো. কবির শেখ, মো. বাবু শেখ, মো. জাবের শেখ, মো. মহসিন গাজী, মো. মিকাঈল শেখ ও আবু হুরাইরা মোল্লা।

র‌্যাব-৬ এর মিডিয়া সেলের প্রধান এ এসপি তারেক আনাম বান্না জানান, রামপাল বিদ্যুৎকেন্দ্রের সরকারি বিভিন্ন মালামাল স্থানীয় একটি চক্র চুরি করে। অনেকক্ষেত্রে এ চক্রটি মালামাল জোর করে ছিনিয়েও নেয়। এমন অভিযোগের ভিত্তিতে তারা এলাকাটি নজরদারিতে আনে। এর মধ্যে গত শুক্রবার রাতে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ভেল কোম্পানির অন্তর্ভুক্ত গানাত্র হেভি লিফটারস কোম্পানির ৫ নম্বর ইয়ার্ড থেকে প্রায় ২৯টি লোহার পাইপ (যার অনুমাণিক বাজার মূল্য ৬ লাখ টাকা) চুরি হয়। 

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর অভিযানিক দল খুলনার বাটিয়াঘাটা উপজেলার কাতিয়ানাংলা গ্রামের রিমন টের্ডাস নামক রাইস মিলের দক্ষিণ পাশের স্লুইসগেট সংলগ্ন নদীতে ইঞ্জিনচালিত ট্রলারে অভিযান চালিয়ে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি যাওয়া মালামালসহ ৬ জনকে গ্রেফতার করে। 

তাদের মধ্যে কবির শেখ ডাকাত নামে পরিচিত। তার নামে ১৪ টি মামলা রয়েছে। সে দাকোপ, রামপাল ও বটিয়াঘাটা এলাকায় ত্রাস ছড়িয়ে আসছিলেন। এ সময় চুরির কাজে ব্যবহৃত ইঞ্জিনচালিত ট্রলার, একটি মোটরসাইকেল ও ৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। বটিয়াঘাটা থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি