বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নাশকতার অভিযোগে জামায়াত-শিবিরের ৫ নেতা জেলহাজতে 

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪২

নাশকতার অভিযোগে গোপন আস্তানা থেকে জিহাদি বই ও চাঁদা আদায়ের রেজিস্টারসহ জামায়াত-শিবিরের ৫ নেতাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। টাঙ্গাইলের মির্জাপুরে গোড়াই শিল্পাঞ্চলের সৈয়দপুর এলাকার মইননগর গ্রামের মো. আরিফ হোসেনের বাড়ি থেকে শনিবার (২৪ সেপ্টেম্বর) তাদের গ্রেফতার করা হয় বলে দেওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আইয়ুব হোসেন খান জানান। 

গ্রেফতারকৃতরা হলেন বাড়ির মালিক ও ১০ নম্বর গোড়াই ইউনিয়নের জামায়াতের এক নম্বর ওয়ার্ড শাখার সভাপতি মো. আরিফ হোসেন (৪০), মো. মনিরুজ্জামান মনির (৪৫), আজগানা ইউনিয়নের জামায়াতের সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন খান (৪২), বগুড়া জেলার ধুনট উপজেলার মো. নুরুজ্জামান মিয়া (৩৯) এবং জয়পুরহাট জেলার মো. মমিনুল ইসলাম (৩৪)।

পুলিশ জানায়, শনিবার রাতে দেওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পুলিশের উপপরিদর্শক এবং মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আইয়ুব হোসেন খান জানিয়েছেন, গোপন সংবাদের মাধ্যমে তারা জানতে পারেন ৪০-৫০ জনের জামায়াত-শিবিরের নেতা গোড়াই শিল্পাঞ্চলের সৈয়দপুর মইননগর এলাকায় মো. আরিফ হোসেনের বাড়িতে গোপন আস্তায় নাশকতার পরিকল্পনা করছেন। ওসি শেখ আবু সালেহ মাসুদ করিমের নির্দেশনায় থানা পুলিশের সহযোগিতায় ওই বাড়িতে অভিযান চালিয়ে পাঁচ নেতাকে গ্রেফতার করা হয়। পুলিমেল উপস্থিতি টের পেয়ে অনেকেই পালিয়ে যায়। এসময় তাদের কাছ থেকে ৪০টি জিহাদি বই, চাঁদা আদায়ের রেজিস্টার খাতা উদ্ধার করা হয়। পলাতকদের গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ।

এ ব্যাপারে মির্জাপুর উপপরিদর্শক ও মামলার বাদী মো. আবুল বাশার মোল্লা বলেন, ‘গ্রেফতারকৃতদের নামে শনিবার নিয়মিত মামলা হয়েছে। তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।’

ইত্তেফাক/এইচএম