শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বঙ্গোপসাগরে অবৈধভাবে মাছ শিকার, ৬ রোহিঙ্গাসহ আটক ১৫ জেলে

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫০

বঙ্গোপসাগরে অবৈধভাবে মাছ শিকারের সময় একটি ফিশিং ট্রলারসহ ৬ রোহিঙ্গা নাগরিক ও ৯ বাংলাদেশি জেলেকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে আটককৃতদের মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে নৌবাহিনী। আটককৃতরা হলেন, টেকনাফ ও উখিয়া ক্যাম্পে থাকা ৬ রোহিঙ্গা মিয়ানমারের নাগরিক জাহিদ আলম (৩৫), মো. জুবায়ের (৩০), মো. কামরুল হোসেন (২৩), মো. ইয়াছির (২৫), নুর আলম (৪০), আলী জোহার (২

আটক হওয়া বাংলাদেশী ৯ জেলে হচ্ছেন, শাহ আলম মিস্ত্রি (৫০), মো. নুরুল আলম (৪৫), মো. হারুন (৩৫), মো. আলাউদ্দিন (৪৫), নুর হোসেন (৩৭), জাকের হোসেন (৩২), মো. হালিম (৪৮), জাকির হোসেন (৩২) ও মনির হোসেন (৪৭)।বাংলাদেশী এসব জেলেদের বাড়ী ভোলা, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায়।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, বঙ্গোপসাগরের জলসীমা লঙ্ঘন করে রোববার সন্ধ্যায় একটি ফিশিং ট্রলারের জেলেরা অবৈধ ভাবে মাছ শিকার করছিল। এসময়ে বঙ্গোপসাগরে অবস্থান করা নৌবাহিনীর জাহাজ বিএনএস গোমতি’র নৌসেনারা ফিশিং ট্রলারসহ তাদের আটক করে। এসময়ে ফিশিং ট্রলারটি থেকে কক্সবাজারের টেকনাফ ও উখিয়া ক্যাম্পে থাকা ৬ রোহিঙ্গা নাগরিক ও ৯ বাংলাদেশি জেলেসহ আটক করে নৌবাহিনীর সদস্যরা। আটক এসব জেলেদের বঙ্গোপসাগর থেকে এনে ফিশিং ট্রলারসহ সোমবার দুপুরে মোংলায় হস্তান্তর করেছে নৌবাহিনী।

ইত্তেফাক/এসএস