বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শারদীয় দুর্গোৎসব উদযাপনে পুরান ঢাকায় মতবিনিময় সভা

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৯

‘ধর্ম যার যার, উৎসব সবার’- এই স্লোগানকে সামনে রেখে ঢাকা-৬ আসনে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় শারদীয় দুর্গোৎসব-২০২২ উদযাপন উপলক্ষ্যে অত্র নির্বাচনি আসনের সংসদ সদস্য অ্যাড. কাজী ফিরোজ রশীদ হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা-৬ আসনের সংসদ সদস্যের ব্যাক্তিগত কার্যালয়ের সেমিনার হলে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষ্যে ঢাকা-৬ আসনের অন্তর্গত (সূত্রাপুর, কোতয়ালী, ওয়ারী, বংশাল, গেন্ডারিয়া) থানাধীন মোট ৬৩টি পূজামণ্ডবের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

ঢাকা-৬ আসনের সাংসদ এড. কাজী ফিরোজ রশীদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সহ-সম্পাদক স্বামী শান্তি করানন্দ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি আলী আকবর বাবুল, সাংগঠনিক সম্পাদক ও ঢাকা ন্যাশনাল হাসপাতাল ব্যবস্থাপনা বোর্ডের সদস্য গাজী সারোয়ার হোসেন বাবু, ৪২ নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী সেলিম, ওয়ারী জোনের সিনিয়র সহকারী পুলিশ অফিসার হাফিজুর রহমান, ওয়ারী, সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
মত বিনিময়ে নির্বাচনী এলাকার সকল পূজামন্ডপের জন্য সাংসদ কাজী ফিরোজ রশীদ ব্যক্তিগতভাবে আর্থিক অনুদান প্রদান করেন।

সভাপতির বক্তব্যে অ্যাড. কাজী ফিরোজ রশীদ শান্তিপূর্ণভাবে পূজোৎসব উদযাপনের নিশ্চয়তা প্রদান করেন। অসাম্প্রদায়িক চেতনার এই বাংলাদেশে যার যার ধর্ম সে সে পালন করবে উল্লেখ করে তিনি বলেন, সরকারের অন্যতম একটি সফলতা হচ্ছে এদেশের উগ্রবাদ, জঙ্গীবাদ উৎখাত করে অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণ করা।

পূজোৎসবকে কেন্দ্র করে যেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় সেজন্য তিনি যথাযথ দায়িত্ব পালনে ওয়ারী বিভাগের পুলিশের প্রতি উদার্ত আহ্বান জানান। পরিশেষে পূজোৎসবের সফলতা কামনা করে ঢাকা-০৬ আসনের সকল পর্যায়ের নেতাকর্মীকে সজাগ থেকে ভূমিকা রাখার আহ্বান জানান।

ইত্তেফাক/এমএএম