রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬০ ডেঙ্গু রোগী, মৃত্যু ১

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৫

দেশে বেড়েই চলছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত  হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪৬০ জন। এরমধ্যে ঢাকায় ৩২০ এবং ঢাকায় বাইরের হাসপাতালে ভর্তি  হয়েছে ১৪০ জন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৭৩৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ৩১৪ এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৪২৪ জন রোগী।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৫৪ জন। আক্রান্ত হয়ে সারাদেশে ১৪ হাজার ৮২২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১১ হাজার ৩৯১ এবং আর ঢাকার বাইরে ৩ হাজার ৪৩১ জন। 

অন্যদিকে, চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ১৩ হাজার ৩০ জন। এর মধ্যে ঢাকায় ১০ হাজার ৫০ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ২ হাজার ৯৮০ জন।

ইত্তেফাক/জেডএইচডি