সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নেপালের বিপক্ষে হার বাংলাদেশের

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ২০:৪২

নেপালের কাছে ৩-১ গোলে হেরেছে বাংলাদেশ।নেপালের দশরথ স্টেডিয়ামে গত সপ্তাহে স্বাগতিক নেপালকে হারিয়ে প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস রচনা করেছিলো বাংলাদেশ নারী ফুটবল দল। সাবিনা-সানজিদারা পারলে এবার পারলেন জামাল ভূঁইয়ারা। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেপালের বিপক্ষে জয়ের লক্ষে মাঠে নামে বাংলাদেশ ফুটবল দল। তবে, ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে পড়ে জামাল ভূঁইয়ারা। ম্যাচের শুরুটা ভালো করলেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি হাভিয়ের ক্যাবরেরার শীর্ষরা। 

ম্যাচের ১৮ মিনিটে বক্সের বাঁ দিক থেকে নেওয়া ফ্রি কিক থেকে হেডে গোল করে নেপালকে এগিয়ে নেন অঞ্জন বিষ্টা। এর ঠিক নয় মিনিট পরেই আবারো গোল করেন বিষ্টা। নেপালের সংঘবদ্ধ আক্রমণ থেকে নেওয়া শটে বাংলাদেশের গোলরক্ষক জিকো সেভ করলেও ফিরতি বলে প্লেসিং শটে গোল করে করেন এই ফরোয়ার্ড। 

ম্যাচের ৩৭ মিনিটে আবারো গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন অঞ্জন বিষ্টা। ফ্রি কিক থেকে হেডে গোল করেন তিনি। ৩-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। 

এরপর বিরতি থেকে ফিরে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে বাংলাদেশ। ম্যাচের ৫৭ মিনিটে গোলের দেখাও পায় বাংলাদেশ। ডান দিক থেকে রাকিবের বাড়ানো বলে নেপালের ডিফেন্ডারের গায়ে লেগে বল ওপরে ওঠে গেলে হেড করে বল জালে জড়ান সাজ্জাদ। এরপর একাধিক চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি কোন দল। তাই শেষ পর্যন্ত ৩-১ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

ইত্তেফাক/এএইচপি