রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রংপুরের সাবেক মেয়র মানিককে জাপা থেকে অব্যাহতি

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২২, ২০:৫৮

জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান পদসহ দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে রংপুরের একেএম আব্দুর রউফ মানিককে।

জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) দেওয়া ওই অব্যাহতি পত্রে বলা হয়েছে, পার্টির গঠনতন্ত্রের ২০/১/(১) ক ধারার প্রদত্ত ক্ষমতাবলে এই সিদ্ধান্ত গ্রহণ করা হলো। এটি অবিলম্বে কার্যকর হবে।

জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তি

একেএম আব্দুর রউফ মানিক রংপুর পৌরসভার মেয়র ছিলেন। তিনি বিভিন্ন সময়ে কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ে জাতীয় পার্টির বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ সময় প্রবাসে থাকার পর সম্প্রতি তিনি রংপুর সিটি করপোরেশন নির্বাচনের কারণে ফিরে এসে মেয়র পদে নির্বাচন করতে প্রচার শুরু করেন।

তিনি কয়েকদিন আগে রওশন এরশাদের সবুজ সংকেত পেয়ে আব্দুর রউফ মানিক লাঙ্গল প্রতীকে নির্বাচন করার কথা জাানান। যদিও জাতীয় পার্টি থেকে আগেই দলের চেয়ারম্যান জিএম কাদের রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে রেখেছেন।

অব্যাহতির বিষয় সম্পর্কে জানতে সাবেক মেয়র একেএম আব্দুর রউফ মানিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি নির্বাচন করব। আমাকে রওশন এরশাদ ভোট করার অনুমতি দিয়েছেন। একারণে দল আমার ওপর ক্ষুদ্ধ হয়ে এ সিদ্ধান্ত নিয়েছে।

ইত্তেফাক/এমএএম