শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শীঘ্রই শিবচরের মাটিতে শেখ হাসিনা স্পোর্টস সিটি করতে যাচ্ছি: চীফ হুইপ

আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ০০:২০

বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ৬ বারের সফল সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, খেলাধুলার মানবৃদ্ধি করা জন্য আমরা অতি শীঘ্রই শিবচরের মাটিতে এশিয়া মহাদেশের মধ্যে উল্লেখযোগ্য শেখ হাসিনা স্পোর্টস সিটি করতে যাচ্ছি। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে শিবচর ৭১ উৎসব হোটেলের হল রুমে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ খেলায় চ্যাম্পিয়ন হওয়া ক্ষুদে খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।  

চীফ হুইপ তার বক্তব্যে বলেন, স্কুল ভিত্তিক বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে আমাদের অর্জন অনেক। এই টুর্নামেন্টের বিজয়ী মেয়েরাই সাফ নারীতে চ্যাম্পিয়ন হয়ে সারাবিশ্বে বাংলাদেশের সুনাম অর্জন করেছে। খেলাধুলাও মানব সম্পদ উন্নয়নে বড় সম্পদ। স্কুল ভিত্তিক বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে এ বছর জেলা পর্যায়ে বালক বালিকা উভয় গ্রুপে কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়ে শিবচরের সুনাম বয়ে এনেছে।

এ সময় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী কুতুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উভয় বিভাগের অধিনায়ক মো: জুবায়ের হোসেন, মীম আক্তার, প্রধান শিক্ষক মিজানুর রহমান ও কোচ শেখ শওকতসহ ৩৪ জন খেলোয়ারের প্রত্যেককে প্রাইজবন্ড,সার্টিফিকেট ও ১০টি ফুটবল উপহার প্রদান করেন।

ক্ষুদে খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মো. মাসুদ আলম, বিপিএম (বার)  পিপিএম, উপজেলা চেয়ারম্যান আ. লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলামসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন । 

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর মাদারীপুর আচমত আলী খান স্টেডিয়ামে ফাইনাল খেলায় বালক ও বালিকাদের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ খেলায় প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের শিবচরের কুতুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে খেলোয়াড়রা দুটি খেলায় চ্যাম্পিয়ন হয়। বঙ্গবন্ধু গোল্ডকাপে ৯৫ নং মাদারীপুর সদর উপজেলার বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ৪-১ গোলে পরাজিত করে। এছাড়া বঙ্গমাতা গোল্ডকাপ খেলায় মাদারীপুর সদর উপজেলার উত্তর ব্রাক্ষ্মনদি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি জিতে আনেন কুবতুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বালক ও বালিকারদের দুটি দল।

ইত্তেফাক/ইআ